বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ

বাংলাদেশকে ২৫৫ রানের টার্গেট দিয়েছে কিউইরা

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৩, ০৬:১৮ পিএম
বাংলাদেশকে ২৫৫ রানের টার্গেট দিয়েছে কিউইরা

মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস জিতে আগে ব্যাট করতে নেমে বাংলাদেশের সামনে ২৫৫ রানের টার্গেট দিয়েছে কিউইরা।

ব্যাট করতে নেমে তৃতীয় ওভারেই উইকেট হারায় নিউজিল্যান্ড। ওপেনার উইল ইয়ংকে উইকেটের পেছনে লিটনের ক্যাচ বানান পেসার মুস্তাফিজুর রহমান। ৮ বল খেললেও রানের খাতা খুলতে পারেননি ইয়ং।

দলীয় ২৬ রানে বিদায় নেন আরেক ওপেনার ফিন এলেন। এবার মুস্তাফিজের বলে ক্যাচ লুফে নেন সৌম্য সরকার। ১৫ বলে দুই চারে ফিনের সংগ্রহ ১২ রান।

অভিষেকেই চমক দেখান পেসার খালেদ আহমেদ। নিউজিল্যান্ডের দলীয় স্কোর যখন ৩৬, ওয়ান ডাউনে নামা চাদ বোসকে তৌহিদ হৃদয়ের তালুবন্দী করান তিনি। ১৯ বলে তিন চারে ১৪ রান করেন চাদ।

চতুর্থ উইকেট জুটিতে হাল ধরেন ব্লান্ডেল ও নিকোলস। ১১১ বলে দুজন উপহার দেন ৯৫ রানের জুটি। দলীয় ১৩১ রানে এই জুটি বিচ্ছিন্ন করেন খালেদ আহমেদ। ৬১ বলে ছয় চারে ৪৯ রানে সাজঘরে ফেরেন ফিফটির আফসোস করা হেনরি নিকোলস।

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ রানের ইনিংস এসেছে টম ব্লান্ডেলের ব্যাট থেকে। হাসান মাহমুদের বলে বোল্ড হওয়ার আগে তিনি করে যান ৬৮ রানের ইনিংস। ৬৬ বলের ইনিংসে তিনি হাকান ছয়টি চার ও একটি ছক্কা।

বল হাতে কিউইদের লেজের সারির ব্যাটারদের আতঙ্ক ছড়িয়েছেন মেহেদী হাসান। একে একে তুলে নেন রাচিন রবীন্দ্র (১০), কাইল জেমিসন (২০) ও অধিনায়ক লকি ফার্গুসনের (১৩) উইকেট। পুরো ৫০ ওভার খেলতে পারেনি নিউজিল্যান্ড।

ইশ সোধির উইকেট নিয়ে সফরকারীদের অল আউট করে দেন খালেদ। ৪৯.২ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ২৫৪ রান। বল হাতে বাংলাদেশের হয়ে যৌথভাবে সর্বোচ্চ তিন উইকেট নেন মেহেদী হাসান ও খালেদ আহমেদ। মুস্তাফিজ দুটি, হাসান ও নাসুম নেন একটি করে উইকেট।

আরএস