আর্জেন্টিনার ফাইনালে থাকছে ব্রাজিলের রেফারি

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ১২, ২০২৪, ০১:২৪ পিএম
আর্জেন্টিনার ফাইনালে থাকছে ব্রাজিলের রেফারি

আর মাত্র একটি ম্যাচ। এরপরেই জানা যাবে, কে হচ্ছে কোপা আমেরিকার এবারের চ্যাম্পিয়ন। আগামী সোমবার মাঠে গড়াবে টুর্নামেন্টের ফাইনাল। যেখানে শিরোপা যুদ্ধে মাঠে নামবে আর্জেন্টিনা ও কলম্বিয়া। আর এই ম্যাচটিই পরিচালনা করবেন ব্রাজিলের রেফারি হাফায়েল ক্লাউস।

আনুষ্ঠানিক বিবৃতিতে আর্জেন্টিনা ও কলম্বিয়ার ফাইনালের ম্যাচ অফিসিয়ালদের তালিকা প্রকাশ করেছে কনমেবল। প্রায় দশ বছর ধরে ফিফার ম্যাচ অফিসিয়ালদের তালিকায় আছেন ৪৪ বছর বয়সী এই ব্রাজিলিয়ান।

২০১৫ সাল থেকে ফিফা রেফারি হিসেবে বিভিন্ন ম্যাচ পরিচালনা করছেন ক্লাউস। কাতারে ২০২২ বিশ্বকাপে গ্রুপ পর্বে ইংল্যান্ড-ইরান ও কানাডা-মরক্কো ম্যাচেও ছিলেন তিনি। এবার থাকবেন কোপার ফাইনালে।

৩ বছর পর কোপা আমেরিকার ফাইনালে উঠল টানা ২৮ ম্যাচ অপরাজিত থাকা কলম্বিয়া। অন্যদিকে, শ্রেষ্ঠত্ব ধরে রাখার ‍মিশন মেসিদের। সবমিলিয়ে জমজমাট এক লড়াইয়ের অপেক্ষায় ফুটবলপ্রেমীরা।

ঘরের মাঠ মায়ামিতেই মেগা ফাইনাল খেলবেন লিওনেল মেসি। যা ইন্টার মায়ামির সমর্থকদের জন্য বেশ আনন্দের বিষয়। কারণ প্রিয় তারকা যে আরও একটি শিরোপা জয়ের অপেক্ষায়। তবে, প্রতিপক্ষ কলম্বিয়া বলেই কিছুটা দুশিন্তা তো থেকেই যাচ্ছে আলবিসেলেস্তদের। এর আগে একবারই দুই দলের দেখা হয়েছিল কোপা আমেরিকার ফাইনালে। ১৯৯১ সালের সেই ফাইনালে ২-১ গোলে জয় নিয়ে ফেরে আর্জেন্টিনা।

বিআরইউ