যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ

শেখ হাসিনার নামে থাকা প্রতিষ্ঠানের নাম পরিবর্তন হবে

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ০২:২২ পিএম
শেখ হাসিনার নামে থাকা প্রতিষ্ঠানের নাম পরিবর্তন হবে

বিভিন্ন মন্ত্রণালয়ে শেখ হাসিনার নামে থাকা প্রতিষ্ঠানের নাম পরিবর্তন করা হবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

রবিবার (১১ আগস্ট) সকালে সচিবালয়ে প্রথমবারের মতো অফিসে এসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা জানান। দায়িত্ব নেওয়ার প্রথম দিনেই তিনটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

বিসিবি‍‍`র নেতৃত্বে পরিবর্তনের আভাষ দিলেন আসিফবিসিবি‍‍`র নেতৃত্বে পরিবর্তনের আভাষ দিলেন আসিফ
আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বলেন,”যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট আছে, এটার নাম পরিবর্তন করতে চাই। যেহেতু বাংলাদেশে সহিংসতার সঙ্গে শেখ হাসিনার নাম জড়িত আছে। অনেক শিক্ষার্থী ও জনতা মারা গিয়েছে। আমরা মনে করি, তিনি এর পেছনে জড়িত। সেই জায়গা থেকে শুধু আমাদের নয় প্রতিটি মন্ত্রণালেয়ে এটা করা হবে। তাই শেখ হাসিনা জাতীয় যুব ইনস্টিটিউটের নাম পরিবর্তন করে আমরা এটি—বাংলাদেশ জাতীয় যুব ইনস্টিটিউট করছি। দ্রুতই এটা সম্পন্ন করা হবে।”

হাছান মাহমুদ ও তার স্ত্রী-কন্যার ব্যাংক হিসাব জব্দের নির্দেশহাছান মাহমুদ ও তার স্ত্রী-কন্যার ব্যাংক হিসাব জব্দের নির্দেশ
এক প্রশ্নের জবাবে আসিফ মাহমুদ বলেন, “আমরা পুরো দেশকে ঢেলে সাজাতে চাই। ব্যক্তির জায়গা থেকে নয়। আমরা সিস্টেমটাকে ঢেলে সাজাতে চাই অন্তর্বর্তী সরকারের অধীনে। যাতে যে ব্যক্তি আসুক সিস্টেম ফলো করার মাধ্যমে যে অনিয়ম-দুর্নীতির কথা বলা হচ্ছে, সেগুলো যাতে আর কখনো ফিরে আসতে না পারে।”

চাটুকারিতা করলে মিডিয়া বন্ধ করে দেওয়া হবেচাটুকারিতা করলে মিডিয়া বন্ধ করে দেওয়া হবে
তিনি আরও বলেন, “গণঅভ্যুত্থানের মাধ্যমে জনগণ আমাদের সংস্কারের দায়িত্ব দিয়েছে। যতদিন প্রয়োজন, আমরা ততদিন থাকবো দায়িত্ব পালন করার জন্য। আমাদের অন্তর্বর্তী সরকারের যারা আছেন, তাদের ক্ষমতা ধরে রাখা কিংবা ক্ষমতায় থাকার অভিলাষটা নেই।”

বিভিন্ন স্থানে জোর করে পদত্যাগ করানো হচ্ছে, এ বিষয়ে উপদেষ্টা বলেন, “সবার প্রতি আমাদের সাজেশন থাকবে, আইনগতভাবেই যাতে সেটা করা হয়। ‌আমাদের অবশ্যই প্রসেস ফলো করতে হবে। ‌সেটা করা না হলে একটা খারাপ সিচুয়েশনের দিকে চলে যাবে।”

বিআরইউ