বাংলাদেশ-পাকিস্তানের টেস্ট সিরিজ

যে কারণে হঠাৎ বদলে গেল দ্বিতীয় টেস্টের ভেন্যু

স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৪, ০৪:৩৫ পিএম
যে কারণে হঠাৎ বদলে গেল দ্বিতীয় টেস্টের ভেন্যু

পাকিস্তান-বাংলাদেশের দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল করাচিতে। কয়েকদিন আগেই পিসিবি জানিয়েছিল সেই টেস্টে কোনো দর্শক থাকবে না। এবার ম্যাচের ভেন্যু পরিবর্তন করার ঘোষণা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্রথম টেস্টের ভেন্যু রাওয়ালপিন্ডিতেই হবে দুই টেস্ট।

মূলত, ২০২৫ আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিকে সামনে রেখে স্টেডিয়ামের সংস্কার কাজ চলায় এমন সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এক বিবৃতিতে পিসিবি বলেছে, আমাদের নির্মাণ বিশেষজ্ঞদের দ্বারা ভেন্যু প্রস্তুতির জন্য সময়সীমা বেধে দেওয়া হয়েছে। তারা পরামর্শ দিয়েছিল, খেলার সময় নির্মাণ কাজ চলতে পারে। কিন্তু শব্দ দূষণ ক্রিকেটারদের বিরক্ত করবে। এ ছাড়া নির্মাণ কাজের ধূলিকণা খেলোয়াড়, কর্মকর্তা, সম্প্রচার এবং মিডিয়ার স্বাস্থ্যের উপরও প্রভাব ফেলতে পারে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ এর জন্য ভেন্যুটি কার্যকরভাবে প্রস্তুত কিনা, তা নিশ্চিত করার জন্য নির্মাণ অবশ্যই নিরবচ্ছিন্ন ভাবে চলতে হবে। পিসিবি সমস্ত স্টেকহোল্ডারদের সঙ্গে পরামর্শ এবং অপারেশনাল ও লজিস্টিক বিষয়গুলো পর্যালোচনা করার পর উভয় টেস্টই রাওয়ালপিন্ডিতে আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে।

২০২০ সালের পর পাকিস্তানের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে গেছে বাংলাদেশ দল। সেবার বড় ব্যবধানে পাকিস্তানের কাছে হেরেছিল টাইগাররা। তবে এবার ভালো কিছু করার প্রত্যাশা শান্ত বাহিনীর। কারণ, ম্যাচ দুটি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

বিআরইউ