টাইগারদের ঐতিহাসিক সিরিজ জয়ে বিএনপি মহাসচিবের অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৪, ০৮:৪০ পিএম
টাইগারদের ঐতিহাসিক সিরিজ জয়ে বিএনপি মহাসচিবের অভিনন্দন

পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে দুই ম্যাচের টেস্ট সিরিজে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ ক্রিকেট দল। সিরিজের প্রথম টেস্ট মুশফিকুর রহিমের ১৯১ রানের অনবদ্য ইনিংসের সুবাদে ১০ উইকেটের বিশাল জয় পায় বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সেটাই ছিল টাইগাদের প্রথম জয়।

এরপর দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ২৬ রানে ৬ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যাওয়া দলকে গর্ত থেকে টেনে তুলেন লিটন কুমার দাস ও মেহেদি হাসান মিরাজ। তাদের ব্যাটিং নৈপুণ্যে ২৬২ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ।

এরপর পেস বোলারদের নান্দনিক পারফরম্যান্স আর দ্বিতীয় ইনিংসে টার্গেট তাড়ায় ব্যাটসম্যানদের দায়িত্বশীলতায় বাংলাদেশ জয় পায় ৬ উইকেটে। দুই টেস্টে জিতে সিরিজ জয়ের রেকর্ড গড়ে বাংলাদেশ।  

পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে ইতিহাস গড়ায় বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন বিএনপির বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

অভিনন্দন বার্তায় বিএনপি মহাসচিব বলেন, পাকিস্তানের মতো শক্তিশালী দলকে হারিয়ে বাংলাদেশ ক্রিকেট দল সারাবিশ্বে বাংলাদেশের জন্য যে ঈর্ষণীয় সম্মান বয়ে এনেছে তাতে আমি অভিভূত। এই জয়ের মধ্য দিয়ে বাংলাদেশ ক্রিকেট দলের সুদৃঢ় মনোবল ও ক্রীড়া নৈপূণ্য আরও একধাপ এগিয়ে গেল। অদূর ভবিষ্যতে টাইগাররা বাংলাদেশের সুনাম আরও উজ্জল করতে সক্ষম হবে বলে আমি দৃঢ় আশাবাদী। আমি বাংলাদেশ ক্রিকেটের সাথে সংশ্লিষ্ট কোচ, কর্মকর্তাসহ সবাইকে প্রাণঢালা অভিনন্দন জানাচ্ছি এবং সর্বাঙ্গীন মঙ্গল কামনা করছি।

আরএস