সাকিবের নিরাপত্তা ইস্যুতে যা বললেন ক্রীড়া উপদেষ্টা

আমার সংবাদ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৫:২৮ পিএম
সাকিবের নিরাপত্তা ইস্যুতে যা বললেন ক্রীড়া উপদেষ্টা

অক্টোবরে মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট খেলে অবসর নিতে চান সাকিব আল হাসান। সেজন্য বিসিবির মাধ্যমে অন্তর্বর্তীকালীন সরকারের কাছে দেশে এসে আবার ফিরে যাওয়ার নিশ্চয়তা চেয়েছেন সাকিব।

বিষয়টি নিয়ে রোববার মোবাইল নেটওয়ার্ক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান গ্রামীণফোন কর্তৃক শ্রমিক কল্যাণ তহবিলের চেক গ্রহণ অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ জানান, খেলোয়াড় সাকিব আল হাসানের নিরাপত্তা নিশ্চিত করা আছে। তবে এমপি সাকিবের প্রতি জনগণের মধ্যে যে ক্রোধ সৃষ্টি হয়েছে তার বিপরীতে নিরাপত্তা দেওয়া কঠিন ।

তিনি বলেন, ‘খেলোয়াড় সাকিবের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করাই আছে। তবে, ফ্যাসিস্ট সরকারের সংসদ সদস্য সাকিব আল হাসানের বিপক্ষে জনমনে তৈরী হওয়া ক্রোধের বিপরীতে নিরাপত্তা দেওয়ার নিশ্চয়তা চাওয়া অবান্তর।’

গত ৫ আগস্ট শেখ হাসিনা প্রধানমন্ত্রীত্ব ছেড়ে দেশত্যাগ করেন। এরপর শেখ হাসিনা, শেখ রেহেনা, ওবায়দুল কাদের, সাকিব আল হাসানসহ ১৫৬ জনের বিরুদ্ধে পোশাকশ্রমিক রুবেল হত্যায় প্রত্যক্ষ ও পরোক্ষ সম্পৃক্ততার অভিযোগে হত্যা মামলা করা হয়েছে।

হাসিনা সরকারের পতনের পর আওয়ামী লীগের শীর্ষস্থানীয় অনেক নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। দেশে ফিরলে সাকিবও গ্রেপ্তারের শঙ্কায় রয়েছেন। যে কারণে কানপুরে টেস্ট খেলতে নামার আগের দিন দেশে ফিরতে চাওয়ার কথা বলেন তিনি। তবে দেশ থেকে আবার ফিরে যাওয়ার নিশ্চয়তাও চান।  

আরএস