রিয়াজকে অভিনেতা বানিয়েছিল যে ঘটনা

বিনোদন প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২, ০৫:০৪ এএম
রিয়াজকে অভিনেতা বানিয়েছিল যে ঘটনা

ঢালিউডের জনপ্রিয় অভিনেতা রিয়াজ বিমানবাহিনীতে কর্মরত ছিলেন। অভিনয়ের নেশায় সম্মানজনক সেই চাকরি ফেলে এসে নাম লিখিয়েছিলেন চলচ্চিত্রে— এ কথা প্রায় সবার জানা। ঠিক কোন ঘটনা তাকে আকাশ থেকে নামিয়ে এনেছিল চলচ্চিত্রাঙ্গনে, তা অনেকেই জানেন না। গত বৃহস্পতিবার সে কথাই জানালেন এই তারকা।

এদিন ‘অপারেশন সুন্দরবন’ চলচ্চিত্রের পোস্টার উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। র্যাবের হেডকোয়ার্টারে আয়োজিত সে অনুষ্ঠানে সিনেমাটির পোস্টার উন্মোচন করেন অভিনেতা ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।

এসময় রিয়াজ জানান, পর্দার বাকের ভাইয়ের কারণেই তার অভিনেতা হতে হয়েছিল।

রিয়াজ বলেন, ‘আমি তখন এয়ারফোর্সে ছিলাম। সিলেটের শমসেরনগর জঙ্গলে প্রশিক্ষণ কোর্স করছিলাম। জঙ্গলে সাত দিন কোনো খাবার, পানি ছাড়া থাকতে হবে। ৪০ কিলোমিটার দূরে গেলে হেলিকপ্টার রেসকিউ করতে পারবে।

সেই সময় ‘কোথাও কেউ নেই’ নাটকের বাকের ভাইকে নিয়ে বেশ হইচই। নাটকের শেষ পর্ব চলছিল। পর্বটি দেখতে সিনিয়রদের কাছে আমরা বেশ কয়েকজন আবেদন করেছিলাম। তিনি রাজি হননি। আমরা না বলে বাকের ভাইয়ের নাটক দেখতে গিয়েছিলাম। সে কারণে আকাশ থেকে আজ আমি এখানে।’

‘অপারেশন সুন্দরবন’ সিনেমার মাধ্যমে প্রায় সাড়ে ছয় বছর পর চলচ্চিত্রে ফিরলেন রিয়াজ। এখানে তিনি অভিনয় করেছেন র্যাবের ব্যাটালিয়ন কমান্ডার ইসতিয়াক চরিত্রে। রিয়াজ ছাড়া এ ছবিতে আরও অভিনয় করেছেন সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, রোশান, দর্শনা, মনোজ প্রামাণিক, রাইসুল ইসলাম আসাদ প্রমুখ।