Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

ক্যাডেট কলেজ আধুনিকায়নে বঙ্গবন্ধুর অবদান অনস্বীকার্য: সেনাপ্রধান

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ১০, ২০২৩, ০৪:০৮ পিএম


ক্যাডেট কলেজ আধুনিকায়নে বঙ্গবন্ধুর অবদান অনস্বীকার্য: সেনাপ্রধান

ক্যাডেট কলেজের উন্নয়ন এবং আধুনিকায়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান অনস্বীকার্য বলে মন্তব্য করেছেন, সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সকালে কুমিল্লা ক্যাডেট কলেজে প্রাক্তন ছাত্রদের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শফিউদ্দিন আহমেদ বলেন, দেশ ও জাতি গঠনে ক্যাডেটদের অবদান অনেক। এ সময় বর্তমান এবং প্রাক্তন ক্যাডেটদের সার্বিক সফলতা ও সমৃদ্ধি কামনা করেন।

সকাল ১০টায় সেনাপ্রধান ক্যাডেট কলেজ পৌঁছালে প্রাক্তন এবং বর্তমান ক্যাডেটদের নিয়ে গঠিত একটি দল মনোজ্ঞ কুচকাওয়াজের মাধ্যমে তাকে অভিবাদন জানান। পরে ক্যাডেটদের জন্য নবনির্মিত হাউসগুলো উদ্বোধন করা হয়।

পুনর্মিলনীতে আগত প্রাক্তন ছাত্রদের সঙ্গে মতবিনিময় ছাড়াও মধ্যাহ্নভোজ, বৃক্ষরোপণ এবং বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন সেনাপ্রধান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সেনাবাহিনীর অ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল মো. নজরুল ইসলাম, বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ইন চিফ মেজর জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ৩৩ পদাতিক ডিভিশন এবং এরিয়া কমান্ডার কুমিল্লা এরিয়া মেজর জেনারেল মো. মাইনুর রহমান।

অনুষ্ঠানে কুমিল্লা ক্যাডেট কলেজের প্রাক্তন ছাত্র, স্থানীয় ফরমেশনের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, স্থানীয় বেসামরিক প্রশাসনের কর্মকর্তা, কুমিল্লা ক্যাডেট কলেজের অধ্যক্ষ ও শিক্ষকগণ, গণমাধ্যম ব্যক্তিবর্গ, শিক্ষার্থী ও বেসামরিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এবি

Link copied!