Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

একসঙ্গে কাজ করতে প্রধানমন্ত্রীকে মার্কিন প্রেসিডেন্টের চিঠি

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

ফেব্রুয়ারি ৪, ২০২৪, ০৭:০৬ পিএম


একসঙ্গে কাজ করতে প্রধানমন্ত্রীকে মার্কিন প্রেসিডেন্টের চিঠি
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশের সঙ্গে সম্পর্ক এগিয়ে নিতে চায় যুক্তরাষ্ট্র। বাংলাদেশের অর্থনৈতিক লক্ষ্য অর্জনে একসঙ্গে কাজ করার ইচ্ছে প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। খবর ইউএনবি

চিঠিতে বলা হয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশের উচ্চাকাঙ্ক্ষী অর্থনৈতিক লক্ষ্যকে সহায়তা করতে এবং একটি অবাধ ও উন্মুক্ত ইন্দো-প্যাসিফিকের জন্য আমাদের যৌথ ভিশনে বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্ব তৈরিতে প্রতিশ্রুতিবদ্ধ। একটি অবাধ ও উন্মুক্ত ইন্দো-প্যাসিফিকের জন্য বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের যৌথ ভিশনে অংশীদারিত্বের ইচ্ছেও প্রকাশ করেন বাইডেন।

চিঠিতে দুই দেশ যুক্তরাষ্ট্র-বাংলাদেশ অংশীদারিত্বের পরবর্তী অধ্যায়ে শুরু করছে উল্লেখ করে মার্কিন প্রেসিডেন্ট আঞ্চলিক ও বৈশ্বিক নিরাপত্তা, অর্থনৈতিক উন্নয়ন, জলবায়ু পরিবর্তন, জ্বালানি, বৈশ্বিক স্বাস্থ্য, মানবিক সহায়তাসহ (বিশেষ করে রোহিঙ্গা শরণার্থীদের জন্য) আরও অনেক ক্ষেত্রে দুই দেশের একসঙ্গে কাজ চালিয়ে যাওয়ার জন্য তার প্রশাসনের আন্তরিক ইচ্ছের কথা প্রকাশ করেন।

জো বাইডেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আরও লেখেন, সমস্যা সমাধানে একসঙ্গে কাজ করার আমাদের দীর্ঘ ও সফল ইতিহাস রয়েছে এবং আমাদের এ সম্পর্কের ভিত্তি হচ্ছে দুই দেশের জনগণের মধ্যকার শক্তিশালী বন্ধন। মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাস সম্প্রতি পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে চিঠিটি তুলে দিয়েছে।

আরএস

Link copied!