Amar Sangbad
ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪,

৮ বিভাগে ঝড়-বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুন ১৮, ২০২৪, ১২:০১ পিএম


৮ বিভাগে ঝড়-বৃষ্টির সম্ভাবনা

ময়মনসিংহ, রংপুর, সিলেট, ও ঢাকাসহ দেশের ৮ বিভাগে ঝোড়ো হাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রসহ মাঝারি ও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেওয়া আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ১৭ জুন সন্ধ্যা ৬টা থেকে ১৮ জুন (মঙ্গলবার) সন্ধ্যা ৬টা পর্যন্ত রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু্য়কে জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়অসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। 

আর ১৮ জুন সন্ধ্যা ৬টা থেকে ১৯ জুন সন্ধ্যা ৬টা পর্যন্ত রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়, ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। 

এদিকে মঙ্গলবার দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলো জন্য দেওয়া পূর্বাভাসে বলা হয়েছে, এদিন ভোর ৫টা থেকে দুপুর একটা পর্যন্ত রংপুর, ময়মনসিংহ, কুমিল্লা ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম/উত্তরপশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব এলাকার নৌবন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

ইএইচ

Link copied!