community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা বুধবার, ০৩ জুলাই, ২০২৪,

এবার ঢাকায় রাসেলস ভাইপার আতঙ্ক

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুলাই ১, ২০২৪, ০৪:২৭ পিএম


এবার ঢাকায় রাসেলস ভাইপার আতঙ্ক

এবার রাজধানীর মিরপুরে রাসেলস ভাইপার আতঙ্ক দেখা দিয়েছে। সোমবার বেলা সাড়ে ১১টায় মিরপুর ১ নম্বর চিড়িয়াখানা রোডের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে  রাসেলস ভাইপার সদৃশ একটি সাপ মারা হয়। এ ঘটনার পর ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

জানা যায়, শাহ আলী থানার এসআই শাহিদুল ইসলামের চিড়িয়াখানা রোডের বাসার বাথরুমে রাসেলস ভাইপারের একটি বাচ্চা দেখা যায়। পরে সাপটি পিটিয়ে মারা হয়। এ সময় শাহিদুল থানায় ডিউটিতে ছিলেন।  

এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সকালে ডিউটিতে থাকা অবস্থায় আমার স্ত্রী ফোন করে বলে বাথরুমে একটি সাপের বাচ্চা দেখে পিটিয়ে মারা হয়েছে। আমি সাপের ছবি হোয়াটসঅ্যাপে পাঠাতে বলি। সাপ দেখে মনে হলো এটি রাসেলস ভাইপারের বাচ্চা। দেখতে হুবহু রাসেল ভাইপারের মতো। পরিচিত অনেকে দেখে নিশ্চিত হয়েছেন এটি রাসেলস ভাইপার। সাপের ছবি ফেসবুকে দেওয়ার পর অনেকে রাসেল ভাইপার বলে নিশ্চিত করেছেন।  

সাপটি কোথায় জানতে চাইলে তিনি বলেন, এটা তো বাচ্চা সাপ। মারার পর সাপটি কাক নিয়ে গেছে।

স্থানীয় বাসিন্দা মনির বলেন, মিরপুরে রাসেলস ভাইপারের দেখা যাওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ এখানে চিড়িয়াখানা, বোটানিক্যাল গার্ডেন ও তুরাগ নদী রয়েছে।

শাহ আলী থানার ওসি তারিকুজ্জামান বলেন, থানার এক কর্মকর্তার বাসায় সাপ পাওয়া গেছে। সাপটির ছবি আমিও দেখেছি। তবে রাসেলস ভাইপার কিনা নিশ্চিত না।

আরএস

 

Link copied!