Amar Sangbad
ঢাকা রবিবার, ০৭ জুলাই, ২০২৪,

তৃণমূলে সরকারি সেবা নিশ্চিতে সচিবদের নির্দেশ

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

জুলাই ৪, ২০২৪, ০৭:৫৯ পিএম


তৃণমূলে সরকারি সেবা নিশ্চিতে সচিবদের নির্দেশ

তৃণমূলেও যাতে সরকারি সেবা ঠিকমতো দেয়া হয়, তা নিশ্চিতে জোরালোভাবে সচিবদের বিষয়টি মনিটরিং করার নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন। বৃহস্পতিবার (৪ জুলাই) সন্ধ্যায় সচিবালয়ে মন্ত্রিসভা কক্ষে আয়োজিত সচিব সভা শেষে এ কথা জানান তিনি।

মন্ত্রিপরিষদ সচিব জানান, শুদ্ধাচার নীতিমালা আছে, সেটি আপডেট করার চিন্তা আছে। পাশাপাশি আচরণবিধি, ১৯৮৯ আপডেট করতে অগ্রগতির বিষয়ে সচিবদের কাছে জানতে চাওয়া হয়েছে, শিগগিরই এটি চূড়ান্ত হবে। এছাড়া শুদ্ধাচার, সুশাসন, নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন ও বাজেট বাস্তবায়ন নিয়েও সচিব সভায় নির্দেশনা দেয়া হয়।

তিনি বলেন, ২০২৪-২৫ অর্থবছরের বাজেট যাতে সুষ্ঠুভাবে বাস্তবায়ন করা হয় এবং বছরের শুরু থেকেই যাতে সচিবগণ কর্মপরিকল্পনা নেন, সে বিষয়ে সভায় নির্দেশনা দেয়া হয়েছে। সেই সঙ্গে নির্বাচনী ইশতেহার ও বাজেট বাস্তবায়নে গুরুত্ব দিতে বলা হয়েছে।

সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে এমন কোনো বিষয় নিয়ে সচিব সভায় আলোচনা হয়েছে কি না, এমন প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, নির্দিষ্ট কোনো এজেন্ডা নিয়ে আলোচনা হয়নি। দুই-একজনের অপকর্ম বা দুনীতি নিয়ে আলোচনা করার জন্য সচিব সভা ডাকা হয়নি। তবে সরকারি কর্মচারী আচরণবিধি পরিবর্তন নিয়ে আলোচনা হয়েছে।

আরএস

Link copied!