Amar Sangbad
ঢাকা রবিবার, ০৭ জুলাই, ২০২৪,

শেষ হলো পদ্মা সেতুর বিশাল কর্মযজ্ঞ: বিকালে যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুলাই ৫, ২০২৪, ১২:০১ এএম


শেষ হলো পদ্মা সেতুর বিশাল কর্মযজ্ঞ: বিকালে যাচ্ছেন প্রধানমন্ত্রী

পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের কাজ পুরোপুরি শেষ হয়েছে। বিশাল এ কর্মযজ্ঞের আনুষ্ঠানিক সমাপ্তি টানতে শুক্রবার বিকালে সেতুর মাওয়া প্রান্তে সমাপনী সুধী সমাবেশে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ইতমধ্যে সম্পন্ন হয়েছে শেষ মুহূর্তের প্রস্তুতি। বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। চারদিকে সাজ সাজ রব।

মাওয়া প্রান্তেই পদ্মা সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবার সেখানেই প্রকল্পের সফল সমাপ্তি ঘোষণা করবেন তিনি।

পদ্মা সেতু হয়ে সড়ক ও রেল পথের যাতায়াত ছাড়াও হাইভোল্টের লাইনে রামপাল ও পায়রার বিদ্যুৎকেন্দ্র থেকে রাজধানী ঢাকায় আসছে বিদ্যুৎ। নদী শাসন ব্যবস্থাপনায় বন্ধ হয়েছে পদ্মা পাড়ের ভাঙন। প্রস্তুত হয়েছে সেতুজুড়ে ৭৬০ মিলিমিটার ব্যসের গ্যাস লাইন।

এজন্য শুক্রবার বিকালে মুন্সীগঞ্জের মাওয়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিকে পদ্মা সেতুর নির্মাণ কাজে চীনা প্রতিষ্ঠানগুলো কাজ করেছে। তাদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ায় তারা এখন নিজ দেশে চলে যাবেন।

মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. আবুজাফর রিপন বলেছেন, এই সমাবেশে কূটনীতিক, রাজনীতিবিদসহ দেড় হাজার সুধী অংশগ্রহণ করবেন। প্রধানমন্ত্রীর আগমনের চূড়ান্ত পর্যায়ের প্রস্তুতি চলছে। জোরদার করা হয়েছে তিন স্তরের নিরাপত্তা।

ইএইচ

Link copied!