Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে উত্তাল খুবি

খুবি প্রতিনিধি:

খুবি প্রতিনিধি:

জুলাই ১৬, ২০২৪, ০৪:১৭ পিএম


শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে উত্তাল খুবি

খুলনার জিরোপয়েন্টে মহাসড়ক অবরোধ করে ঢাকা, জাহাঙ্গীরনগরসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা, প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার ও কোটা সংস্কারের একদফা দাবিতে বিক্ষোভ সমাবেশ করছে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বর থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে নগরীর প্রবেশপথ জিরো পয়েন্ট মোড়ে অবস্থান করেন আন্দোলনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা। তাদের সাথে যুক্ত হয়েছে কুয়েট, নর্দান ইউনিভার্সিটিসহ খুলনার বিভিন্ন স্কুলকলেজের শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যকে অপমানজনক আখ্যা দিয়ে চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার, ‘কোটা দিয়ে বৈষম্য নয়, বৈষম্যমুক্ত দেশ চায়’, ‘আমার সোনার বাংলায় কোটা প্রথার ঠাঁয় নায়’, ‘রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়’, ‘দফা এক দাবি এক, কোটা নট কাম ব্যাক’, শিক্ষার্থীদের কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে,‘দালালি না রাজপথ, রাজপথ রাজপথ,’ ‘আঠারোর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘মুক্তিযুদ্ধের বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’ ইত্যাদি শ্লোগানে সড়কপথ প্রকম্পিত করে তোলে।

আন্দোলনে শিক্ষার্থীরা ঢাকা, জাহাঙ্গীরনগর,চট্টগ্রামসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং কলেজের সাধারণ শিক্ষার্থীদের উপর হামলার নিন্দা জানান এবং হামলাকারীদের বিচারের আহ্বান জানান।

আন্দোলনে অংশগ্রহণকারী এক শিক্ষার্থী বলেন, আমরা এতদিন যৌক্তিক দাবি নিয়ে আন্দোলন করছিলাম। রাষ্ট্রের যাদের কাছে আমাদের দাবি তারাই যদি আমাদের সাথে এমন আচরণ করেন তাহলে আমরা যাব কোথায়? প্রধানমন্ত্রীর এমন মন্তব্যের প্রতিবাদে কাল রাতেই সারাদেশের ছাত্র সমাজ তীব্র নিন্দা জানিয়েছে। প্রধানমন্ত্রীর এমন মন্তব্যে আমরা সকল শিক্ষার্থী আজকের এ কর্মসূচি পালন করছি। প্রধানমন্ত্রী তার ভুল বুঝে ছাত্র সমাজের দাবি মেনে নিবে বলে আমরা আশাবাদী।

এর আগে গতকাল মধ্যরাতে  বিশ্ববিদ্যালয়ের মেইন গেটে ছাত্রলীগের স্লোগান শুনতে পেয়ে প্রতিবাদে শিক্ষার্থীরা হল থেকে বেরিয়ে জিরো পয়েন্ট মোড় পর্যন্ত মিছিল নিয়ে যেতে দেখা যায়  শিক্ষার্থীদের।

বিআরইউ

Link copied!