Amar Sangbad
ঢাকা শনিবার, ৩১ আগস্ট, ২০২৪,

শিক্ষার্থীদের সঙ্গে বসা নিয়ে যা জানালেন আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুলাই ১৮, ২০২৪, ০৩:০৩ পিএম


শিক্ষার্থীদের সঙ্গে বসা নিয়ে যা জানালেন আইনমন্ত্রী

কোটার যৌক্তিক সংস্কারের দাবিতে আন্দোলন চলছে বেশ কদিন ধরেই। এরইমধ্যে নানা সংঘর্ষ, আহত ও নিহতের ঘটনা ঘটেছে। অবশেষে আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বৃহস্পতিবার (১৮ জুলাই) আইনমন্ত্রী আনিসুল হক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। এই আলোচনার জন্য দুই মন্ত্রীকে দায়িত্ব দেওয়া হয়েছে বলেও তিনি জানান।

আলোচনার জন্য আইনমন্ত্রী ও শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীকে দায়িত্ব দেওয়া হয়েছে। আনিসুল হক বলেন, আন্দোলনরত শিক্ষার্থীরা যখনই আলোচনায় বসতে রাজি হবেন তখন এ আলোচনা হবে।

আন্দোলন চলাকালে দেশের বিভিন্ন জায়গায় ৬ জনের নিহত হওয়ার ঘটনায় হাইকোর্টের বিচারপতি খন্দকার দিলীরুজ্জামানকে দিয়ে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী।

এদিকে সারা দেশে চলছে কোটা আন্দোলনকারীদের ডাকা ‘কমপ্লিট শাটডাউন’। বৃহস্পতিবার সকাল থেকেই কর্মসূচি পালনে রাজধানী ঢাকার বিভিন্ন সড়কে নেমেছে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এদিকে পরিস্থিতি স্বাভাবিক রাখতে অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও। এরপরও বেশকিছু জায়গায় আন্দোলনকারী শিক্ষার্থীরা সড়ক দখলে নেওয়ার চেষ্টা করলে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

রাজধানীর শনির আখড়া, কাজলা ও যাত্রাবাড়ী, মেরুল বাড্ডাসহ আরও কিছু জায়গায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। আবার কোথাও কোথাও আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ এখনো চলছে বলেও জানা গেছে।

বিআরইউ

Link copied!