Amar Sangbad
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪,

ব্র্যাকের সাবেক শিক্ষক আসিফ মাহতাবকে তুলে নেয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুলাই ২৮, ২০২৪, ১২:৪৯ পিএম


ব্র্যাকের সাবেক শিক্ষক আসিফ মাহতাবকে তুলে নেয়ার অভিযোগ

বেসরকারি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক আসিফ মাহতাবকে ডিবি পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। শনিবার দিবাগত রাতে তাদের তুলে নেয়া হয়েছে বলে অভিযোগ করেছে তাঁর পরিবার।

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক আসিফ মাহতাব পাঠ্যবইয়ে ট্রান্সজেন্ডার ইস্যু নিয়ে কথা বলে এ বছরের শুরুর দিকে ব্যাপক আলোচনায় ছিলেন। এছাড়া চলমান কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের আন্দোলনেও সমর্থন ছিল আসিফ মাহতাবের।

ডিবি পরিচয়ে শিক্ষক আসিফকে তুলে নেয়ার আগেই আটকের আশঙ্কা করেছিলেন তিনি। সে আশঙ্কার এক ফেসবুক স্ট্যাটাসে জানিয়েছেন তিনি। শিক্ষক আসিফ ফেসবুকে লিখেছেন, ‘আপনারা জানেন অনেক মানুষকে কোনো ভ্যালিড কারণ ছাড়া গ্রেপ্তার করা হচ্ছে। আপনারা এটাও জানেন আমি আপনাদের পাশে ১০০% ছিলাম, এখনো আছি।’

এদিকে কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের আন্দোলনকে ঘিরে সারাদেশে ব্যাপক ধরপাকড় চলছে। এর আগে, গত ১৭ জুলাই ডাকসুর সাবেক সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেনকে আটক করে পুলিশ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির এলাকার ডাস চত্বর থেকে তাকে তুলে নিয়ে যাওয়া হয়।

আটকের সময় আখতার হোসেনকে মারধরও করা হয়। পরে কাভার্ড ভ্যানের ভেতর থেকে সাবেক এই ডাকসু নেতা বলেন, ‘সারা দেশের শিক্ষার্থীদের ওপর যেভাবে হামলা হয়েছে, এর দায় সরকার এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নিতে হবে।’

বিআরইউ

Link copied!