Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

অ্যাটর্নি জেনারেল

দেশের মানুষের আশা-আকাঙ্ক্ষা পূরণ করবেন ড. ইউনূস

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ৮, ২০২৪, ০৬:০২ পিএম


দেশের মানুষের আশা-আকাঙ্ক্ষা পূরণ করবেন ড. ইউনূস

দেশের মানুষের আশা-আকাঙ্ক্ষা ড. ইউনূস পূরণ করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন সদ্য নিয়োগ পাওয়া অ্যাটর্নি জেনারেল মো. আসাদুজ্জামান।

বৃহস্পতিবার (০৮ আগস্ট) বিকেলে তিনি অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে দায়িত্ব গ্রহণ করেন। এরপর তিনি এ মন্তব্য করেন। এ সময় তিনি আন্দোলনে সব শহীদ শিক্ষার্থীদের স্মরণ করেন।

অ্যাটর্নি জেনারেল বলেন, অ্যাটর্নি জেনারেল কার্যালয় এ দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠায় নিরবচ্ছিন্ন কাজ করবে। আন্দোলনকারীদের রক্তের ঋণ পরিশোধের বাংলাদেশ হবে আগামীর বাংলাদেশ। জনগণের পক্ষে কাজ করাই অ্যাটর্নি জেনারেলের লক্ষ্য থাকবে বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় তিনি দ্রুত সুপ্রিম কোর্ট খুলে দেওয়ার আহ্বান জানান। বিচারপতিদের বিষয়ে নতুন সরকার গঠনের পর নীতি-নির্ধারকরা সিদ্ধান্ত নেবেন বলেও জানান তিনি।

এর আগে রাষ্ট্রপতি সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী মোহাম্মদ আসাদুজ্জামানকে অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দেন। তাকে নিয়োগ দিয়ে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৬৪(১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে মহামান্য রাষ্ট্রপতি বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী মো. আসাদুজ্জামানকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ প্রদান করিলেন।

এই আদেশ অবিলম্বে কার্যকর হইবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

বিআরইউ

Link copied!