Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

দেশ পরিচালনায় তরুণ প্রজন্মকে কাজে লাগানো হবে: রিজওয়ানা হাসান

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ৮, ২০২৪, ১১:০০ পিএম


দেশ পরিচালনায় তরুণ প্রজন্মকে কাজে লাগানো হবে: রিজওয়ানা হাসান

অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য সৈয়দা রিজওয়ানা হাসান বলেছেন, নবগঠিত সরকার দেশ পরিচালনায় তরুণ প্রজন্মকে কাজে লাগাবে।

বলেন, দেশের জনসংখ্যা ৫০ ভাগই তরুণ, কিন্তু এই তরুণদের সঙ্গে আমাদের সম্পর্ক ছিল না বললেই চলে। তবে আমরা রাষ্ট্র পরিচালনায় এই তরুণ প্রজন্মকে সামনে নিয়েই কার্যক্রম পরিচালনা করবো।

বৃহস্পতিবার রাতে অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা হিসেবে দায়িত্ব নেওয়া পরবর্তী সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে রিজওয়ানা হাসান এসব কথা বলেন।

ছাত্ররা আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করছে, তারা কী নতুন সরকারেও কাজে লাগবে?—এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা আশা করবো অবশ্যই তারা আমাদের কাজে লাগবে। আমাদের জনসংখ্যা ৫০ ভাগই তরুণ, কিন্তু এই তরুণদের সঙ্গে আমাদের সম্পর্ক ছিল না বললেই চলে। দেশ পরিচালনার ক্ষেত্রে তারাও যে প্রাসঙ্গিক হতে পারে, আমরা সেটি এতদিন ভাবিনি। 

চ্যালেঞ্জ প্রসঙ্গে রিজওয়ানা হাসান বলেন, দেশের সংকটময় মুহূর্তে কাউকে না কাউকে তো দায়িত্ব নিতে হবে। কাজটা যদি সততার সঙ্গে জনগণকে সাথে নিয়ে করা যায়, সেই কাজটি তো কঠিন কোনো বিষয় নয়। বিশ্বের অনেক দেশ গণতান্ত্রিক হয়েছে, অনেক দেশে জবাবদিহিতামূলক শাসন প্রতিষ্ঠিত হয়েছে।

ইএইচ

Link copied!