Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

ড. ইউনূসের অপেক্ষায় আবু সাঈদের গ্রামবাসী

আমার সংবাদ ধর্ম ডেস্ক

আগস্ট ১০, ২০২৪, ১০:৩৮ এএম


ড. ইউনূসের অপেক্ষায় আবু সাঈদের গ্রামবাসী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন চলাকালে পুলিশের গুলিতে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদের বাড়িতে যাবেন অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

শনিবার (১০ আগস্ট) সকালে হেলিকপ্টারযোগে পীরগঞ্জের জাফরপাড়া বাবনপুর গ্রামে যাওয়ার কথা তার। এ সময় আবু সাঈদের কবর জিয়ারত ও পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলবেন ড. ইউনূস।

ড. ইউনূসের আগমন ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে ওই এলাকায়। সেনাবাহিনীর সদস্যসহ আইনশৃঙ্খলা বাহিনীর অন্য সদস্যরা সেখানে অবস্থান করছেন। তবে পুলিশের উপস্থিতি লক্ষ্য করা যায়নি।

এদিকে ড. ইউনূসের আগমন উপলক্ষে অধীর আগ্রহে অপেক্ষা করছেন আবু সাঈদের পরিবারের সদস্যরাসহ গ্রামবাসী। সকাল থেকে ওই এলাকায় আসতে শুরু করেছেন তারা।

ওই এলাকার আব্দুল করিম বলেন, আবু সাঈদ আমাদের গ্রামের গর্ব। যেভাবে বন্দুকের সামনে বুক পেতে দিয়েছে, তা ইতিহাসে বিরল। আজ অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা আসবেন। আমরা তাকে দেখার জন্য এখানে এসেছি।

ইসমত আরা নামে এক কলেজ শিক্ষার্থী বলেন, আবু সাঈদ ভাই আমাদের অনুপ্রেরণা। তার জন্য রাষ্ট্রের এমন কিছু করা উচিত যেন সবাই তাকে মনে রাখে, আগামী প্রজন্ম যেন তার অবদান মনে রাখে।

কোটা সংস্কার আন্দোলনে সামনের সারিতে থেকে নেতৃত্ব দিয়েছেন আবু সাঈদ। গত ১৬ জুলাই বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্ক মোড়ে পুলিশ, ছাত্রলীগ ও যুবলীগের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। একপর্যায়ে পুলিশের গুলিতে নিহত হন আবু সাঈদ। পরদিন ১৭ জুলাই তাকে গ্রামের বাড়িতে দাফন করা হয়।

কোটা সংস্কার আন্দোলনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অন্যতম সমন্বয়ক ছিলেন ইংরেজি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী আবু সাঈদ।

বিআরইউ

Link copied!