Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪,

কালিয়াকৈরে আনন্দ মিছিলে গিয়ে নিখোঁজ আয়াতুল্লাহর লাশের সন্ধান

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

আগস্ট ১৯, ২০২৪, ১০:১৯ এএম


কালিয়াকৈরে আনন্দ মিছিলে গিয়ে নিখোঁজ আয়াতুল্লাহর লাশের সন্ধান

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে (৫ আগস্ট) শেখ হাসিনা সরকারের পতনের পর গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুরে আনন্দ মিছিলে গিয়ে আয়াতুল্লাহ (১৯) নামে এক মাদরাসাছাত্র নিখোঁজ হয়।

নিখোঁজের ১১ দিন পর রাজধানী ঢাকার সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে আয়াতুল্লাহর লাশের সন্ধান পাওয়া যায়।

নিহত আয়াতুল্লাহ সুনামগঞ্জ জেলার মধ্যনগর উপজেলার জলুসা গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। সে কালিয়াকৈর উপজেলার জামতলা এলাকায় বড় ভাইয়ের সঙ্গে ভাড়া বাসায় থেকে উপজেলার ভান্নারা এলাকায় একটি মাদরাসায় পড়ালেখার পাশাপাশি স্থানীয় একটি পোশাক কারখানায় চাকরি করত।

পারিবারিক সূত্র জানায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে (৫ আগস্ট) শেখ হাসিনা সরকারের পতনের পর মৌচাক এলাকায় আনন্দ মিছিলে আয়াতুল্লাহ ও বড় ভাই সোহাগ মিয়া যোগ দেয়।

মিছিলটি ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উপজেলার সফিপুর আনসার একাডেমি এলাকায় পৌঁছায়। এ সময় বিক্ষুব্ধ জনতার একটি অংশ জোরপূর্বক আনসার অ্যাকাডেমির ভিতরে প্রবেশ করার চেষ্টা করে। এ সময় আনসার বাহিনীর সদস্যদের সঙ্গে বিক্ষুব্ধ জনতার ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে আনসার সদস্যরা গুলি চালান। আনসারদের ছোড়া গুলিতে অনেকে হতাহত হয়।

ওই দিন থেকেই আয়াতুল্লাহ নিখোঁজ হয়। তখন থেকেই তাকে গাজীপুরের বিভিন্ন হাসপাতাল ও মর্গে অনেক খোঁজাখুঁজি করেও তার কোনো সন্ধান পাওয়া যায়নি।

এ ব্যাপারে আয়াতুল্লাহর বড় ভাই সোহাগ মিয়া ১৬ আগস্ট কালিয়াকৈর থানায় নিখোঁজ ডায়ারি করেন। অবশেষে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে আয়াতুল্লাহর মরদেহের সন্ধান পাওয়া যায়।

রাজধানীর শেরেবাংলা নগর থানার এসআই মবিন আহমেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, আইনি প্রক্রিয়া শেষে নিহত আয়তুল্লার লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

নিহতের দুলাভাই মামুন মিয়া জানান, রাতে জানাজা শেষে আয়াতুল্লার লাশ সুনামগঞ্জ জেলার মধ্যনগর উপজেলার জলুসা গ্রামের বাড়িতে দাফন করা হয়েছে।

ইএইচ

Link copied!