Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

বঙ্গবন্ধুর বাড়িতে গণঅভ্যুত্থানের শহিদ পরিবারের জন্য ফ্ল্যাট নির্মাণের দাবি

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ১৫, ২০২৪, ১১:৪৯ এএম


বঙ্গবন্ধুর বাড়িতে গণঅভ্যুত্থানের শহিদ পরিবারের জন্য ফ্ল্যাট নির্মাণের দাবি

কোটা সংস্কার আন্দোলন ও ছাত্র-জনতার অভ্যুত্থানে নিহতদের পরিবারের জন্য ধানমন্ডির ৩২ নম্বরে ফ্ল্যাট নির্মাণের দাবি জানিয়েছেন দৈনিক ইনকিলাবের সম্পাদক এএমএম বাহাউদ্দীন।

শনিবার বিকালে কেন্দ্রীয় শহিদ মিনারে আয়োজিত এক স্মরণ সভায় তিনি এ দাবি জানান।

তিনি বলেন, শহিদদের জন্য আমাদের কিছু করতে হবে। ৩২ ধানমন্ডিতে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ৬ বিঘা জমি আছে। ম্যাডামকে (খালেদা জিয়া) যেভাবে ক্যান্টনমেন্ট থেকে বের করে দিয়ে সেখানে অ্যাপার্টমেন্ট নির্মাণ করা হয়েছে শহিদদের জন্য শুধু আমাদের অনুশোচনা করলে হবে না, সেখানে (ধানমন্ডিতে) অ্যাপার্টমেন্ট করে সকল শহিদের পরিবারের জন্য বাসস্থানের ব্যবস্থা করে দিতে হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি মানুষের ঘৃণা-বিদ্বেষ থেকে মানুষ সেনানিবাস থেকে সব জায়গায় তার ভাস্কর্য ফেলে দেওয়া হয়েছে বলেও মন্তব্য করেন বাহাউদ্দিন।

তিনি বলেন, সরকারি অফিসগুলোতে এখনও তার (বঙ্গবন্ধু) ছবি আছেৃ সরকার এখন পর্যন্ত সুস্পষ্ট সিদ্ধান্ত দেয়নি। এই ‘ঘৃণা’ ও সংবিধান একসঙ্গে চলতে পারে না।

স্মরণ সভায় বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ বলেন, এখানে আমাদের ভাইয়েরা বলেছেন, ‘আমরা বিচার চাই’। আমি বলব, মাত্র শুরু হয়েছে। এই বিচার এমনভাবে হবে যে, বাংলাদেশে আওয়ামী লীগকে সবাই ‘মীর জাফর লীগ’ হিসেবে জানবে আগামী ১০০ বছরে।

ইএইচ

Link copied!