Amar Sangbad
ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪,

বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ আরও দুজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০৪:০৫ পিএম


বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ আরও দুজনের মৃত্যু
ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে জুলাই গণ-অভ্যুত্থানে আহতদের লাশের মিছিল যেন থামছেই না। রাজধানীর দুই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও দুজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের স্বাস্থ্য বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য সচিব তরিকুল ইসলাম।

তিনি বলেন, তাদের মধ্যে সাইফুল ইসলাম আরিফ সিএমইচ হাসপাতালে এবং কারীমুল ইসলাম ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে তরিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে আহত দুজন আজ (৩০ সেপ্টেম্বর) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তাদের মধ্যে একজন দশম শ্রেণির ছাত্র। তার নাম সাইফুল ইসলাম আরিফ। তার গ্রামের বাড়ি ফেনী। আরিফ ৪ আগস্ট আন্দোলনে আহত হয়েছিল। আজ সকাল ৭টায় সিএমএইচে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তার মৃত্যু হয়।

অন্যজন কারীমুল ইসলাম। তার গ্রামের বাড়ি হবিগঞ্জ জেলায়। তিনি গত ৫ আগস্ট যাত্রাবাড়ীতে গুলিবিদ্ধ হয়েছিলেন। সোমবার সকাল ৬টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

কারীমুল ইসলামের মামা তোফাজ্জল জানান, কারিমুল যাত্রাবাড়ী কাঁচামালের আড়তে কাজ করত। গত ৫ আগস্ট বিকেল ৩টার দিকে কোটা সংস্কার আন্দোলনের পক্ষে মিছিলে যায়। মিছিলটি যাত্রাবাড়ী থানা এলাকায় যাওয়া মাত্রই পুলিশের গুলিতে গুরুতর আহত হয় সে। পরে তাকে দ্রুত ঢামেকে আনা হলে ১০১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। এরপর অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়। সেখানে আজ সকালে তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, কারীমুল হবিগঞ্জের লাখাই উপজেলার শাহাবুদ্দিনের ছেলে। যাত্রাবাড়ীর কুতুবখালী এলাকায় থাকত। চার ভাইয়ের মধ্যে সে বড়। তার স্ত্রী অন্তঃসত্ত্বা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের স্বাস্থ্য বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য সচিব তরিকুল ইসলাম বলেন, পোস্টমর্টেম ও অন্যান্য প্রক্রিয়া শেষে আমরা দুজনকে একসঙ্গে কেন্দ্রীয় শহীদ মিনারে জানাজা পড়ানোর চেষ্টা করছি। তবে সময়টা এখনও নিশ্চিত হয়নি। এটা পরে জানানো হবে।

আরএস

Link copied!