Amar Sangbad
ঢাকা রবিবার, ১৩ অক্টোবর, ২০২৪,

পররাষ্ট্র উপদেষ্টা

ভারত শেখ হাসিনাকে ‘ট্রাভেল ডকুমেন্ট’ দিলেও সম্পর্কের অবনতি হবে না

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

অক্টোবর ১৩, ২০২৪, ১২:৩৩ এএম


ভারত শেখ হাসিনাকে ‘ট্রাভেল ডকুমেন্ট’ দিলেও সম্পর্কের অবনতি হবে না

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত ‘ট্রাভেল ডকুমেন্ট’ দেওয়ায় দেশটির সঙ্গে বাংলাদেশের সম্পর্কের অবনতি হবে না বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন।

তিনি বলেছেন, ‘ট্রাভেল ডকুমেন্ট যেকোনো দেশ যেকোনো ব্যক্তিকেই ইস্যু করতে পারে। আমাদের তা ঠেকানোর কোনো উপায় নেই। তবে কোনো মামলায় যদি তাকে আদালত হাজির করতে নির্দেশ দেন, তাহলে আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।’

শনিবার বিকালে নরসিংদীর ঐতিহ্যবাহী সেবা সংঘ পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন পররাষ্ট্র উপদেষ্টা।

সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে, ভারত সরকার বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জন্য ট্রাভেল ডকুমেন্ট ইস্যু করেছে। ফলে দেশটি থেকে বিশ্বের যেকোনো দেশে ভিসা নিয়ে তিনি যেতে পারবেন।

সারাদেশে পূজা উদ্যাপন সম্পর্কে পররাষ্ট্র উপদেষ্টা বলেন, ‘দু-একটা বিচ্ছিন্ন ঘটনা ছাড়া দুর্গাপূজা উদযাপন সুন্দর ও সুষ্ঠুভাবে হচ্ছে। ছোটখাটো কোনো ঘটনা ঘটলে দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে। আমরা আশাবাদী যে বাকি দিনগুলোয়ও কোনো প্রকার ঝামেলা ছাড়াই সুষ্ঠুভাবে পূজা উদ্যাপন সম্পন্ন হবে।’

ঐতিহ্যবাহী সেবা সংঘ পূজামণ্ডপ পরিদর্শনের সময় পররাষ্ট্র উপদেষ্টার সঙ্গে ছিলেন নরসিংদী জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরী, ২৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ হুমায়ুন রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক মোবাশ্বের হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা সুলতানা, নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক প্রমুখ।

ইএইচ

Link copied!