Amar Sangbad
ঢাকা রবিবার, ১৩ অক্টোবর, ২০২৪,

রাতেই ঝড়ের সম্ভাবনা দেশের ৬টি অঞ্চলে

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

অক্টোবর ১৩, ২০২৪, ০৬:৫৩ পিএম


রাতেই ঝড়ের সম্ভাবনা দেশের ৬টি অঞ্চলে

দেশের ছয়টি অঞ্চলে মধ্যরাতে ঝোড়ো হাওয়াসহ বজ্রসহ বৃষ্টির আশঙ্কা করেছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। ঝড়ের পূর্বাভাসকে কেন্দ্র করে রাজশাহী, খুলনা, বরিশাল, নোয়াখালী, চট্টগ্রাম ও সিলেট অঞ্চলের নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত দেখানোর নির্দেশ দেওয়া হয়েছে।

রোববার (১৩ অক্টোবর) বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মনোয়ার হোসেন জানান, পশ্চিম ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই ছয় অঞ্চলে। পরিস্থিতি বিবেচনায় এলাকাগুলোর নদীবন্দরগুলোকে সতর্ক থাকতে বলা হয়েছে।

এছাড়া, আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে যে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু চট্টগ্রাম অঞ্চল ব্যতীত ইতোমধ্যেই বাংলাদেশ থেকে বিদায় নিয়েছে। অনুকূল পরিস্থিতি থাকলে আগামী ২৪ ঘণ্টার মধ্যে বাকি অংশ থেকেও মৌসুমি বায়ু বিদায় নেবে। তবে এরই মধ্যে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে একটি লঘুচাপের সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে, যা আগামী ৪৮ ঘণ্টার মধ্যে আরও সক্রিয় হতে পারে।

নাগরিকদের প্রতি বিশেষভাবে অনুরোধ করা হয়েছে, যারা নৌপথে চলাচল করেন তারা সতর্কতার সঙ্গে চলাফেরা করবেন এবং আবহাওয়া সংক্রান্ত আপডেট নিয়মিত অনুসরণ করবেন।

আরএস

Link copied!