Amar Sangbad
ঢাকা রবিবার, ১৩ অক্টোবর, ২০২৪,

তথ্য উপদেষ্টা

গণহত্যা সমর্থনকারী সাংবাদিকদের বিচার হবে

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

অক্টোবর ১৩, ২০২৪, ০৮:৪৭ পিএম


গণহত্যা সমর্থনকারী সাংবাদিকদের বিচার হবে

দেশের যে সাংবাদিকরা সরাসরি বিগত আওয়ামী লীগ সরকারের সঙ্গে সম্পৃক্ত ছিলেন এবং গণহত্যার সমর্থন করেছেন, তাদের বিচারের আওতায় আনা হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা নাহিদ ইসলাম।

রোববার (১৩ অক্টোবর) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আন্দোলনে আহতদের অনুদানের চেক হস্তান্তরের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

নাহিদ ইসলাম বলেন, শহীদ স্মৃতি ফাউন্ডেশন থেকে আন্দোলনে হতাহতদের আর্থিক অনুদান দেওয়া হচ্ছে।ঢাকা মেডিকেলে আসার আগে অনেকে বিভিন্ন জায়গায় চিকিৎসা নিয়েছেন, তাদের সেই খরচও আমরা দিয়ে দেবো।

আহতদের উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যাপারে তিনি বলেন, সংশ্লিষ্ট ডাক্তারদের পরামর্শ অনুযায়ী প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হবে।

এসময় সাংবাদিকদের বিরুদ্ধে মামলার প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তথ্য উপদেষ্টা বলেন, যারা সরাসরি ফ্যাসিস্ট সরকারের সঙ্গে সম্পৃক্ত ছিল, উস্কানিদাতা ছিল এবং গণহত্যার সমর্থন করেছে তাদের বিচারের আওতায় আনা হবে। এর বাইরে অন্যায়ভাবে কারও বিরুদ্ধে কোনো মামলা করা হলে, তা খতিয়ে দেখতে তথ্য মন্ত্রণালয়ে কমিটি গঠন করে দেওয়া হয়েছে।

নাহিদ বলেন, যদি কোনো সাংবাদিক বা তার পরিবার মনে করেন যে, মামলার মাধ্যমে ভোগান্তির শিকার হচ্ছেন, তাহলে আমাদের সঙ্গে যোগাযোগ করলে আমরা তাদের সহযোগিতা করবো।

আরএস
 

Link copied!