Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

নিজাম হাজারীর স্ত্রীর সোনার ভরি ১ হাজার টাকা

এস এম ইউসুফ আলী, ফেনী

এস এম ইউসুফ আলী, ফেনী

ডিসেম্বর ৮, ২০২৩, ১০:৪৬ এএম


নিজাম হাজারীর স্ত্রীর সোনার ভরি ১ হাজার টাকা
ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপি। ছবি: ফাইল

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ (সদর) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

নির্বাচনী কমিশনে জমা দেয়া হলফনামায় তিনি  উল্লেখ করেছেন, তাঁর স্ত্রীর ১০০ ভরি সোনা রয়েছে। প্রতি ভরি সোনার দাম ধরা হয়েছে এক হাজার টাকা। অথচ বর্তমান বাজারে সোনার ভরি লাখ টাকা ছাড়িয়ে গেছে।

নিজাম হাজারী হলফনামায় উল্লেখ করেছেন, তাঁর স্ত্রী নুরজাহান বেগম নাসরিনের ১০০ ভরি সোনা রয়েছে।যা উপহার হিসেবে পেয়েছে। এর দাম ধরা হয়েছে এক লাখ  টাকা। সে হিসেবে প্রতি ভরি সোনার দাম পড়েছে মাত্র একহাজার টাকা।

একই হলফনামায় অস্থাবর সম্পত্তি হিসেবে নিজের ৩০ ভরি সোনা থাকার কথা উল্লেখ করেন নিজাম হাজারী। যার দাম ধরা হয় ১৭ লাখ টাকা। সে হিসেবে তার নিজের মালিকানায় থাকা সোনার ভরির দাম পড়েছে ৫৬ হাজার ৬৬৬ টাকা ৬৬ পয়সা।

বাংলাদেশ জুয়েলারি সমিতি ফেনী শাখার সাধারণ সম্পাদক গোলাম ফারুক বাচ্চু  জানান, ৭ ডিসেম্বরের বাজারদর অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম এক লাখ ৮ হাজার টাকা। আর ২১ ক্যারেটের দাম এক লাখ ৪ হাজার টাকা।

প্রসঙ্গত, নিজাম উদ্দিন হাজারী ২০১১ সালে ফেনী পৌরসভার মেয়র ও ২০১৩ সালে প্রথমবার  বিনাপ্রতিদ্বন্ধিতায় ও পরে ২০১৮ সালে দ্বিতীয়বার সংসদ সদস্য নির্বাচিত হন।

এআরএস

Link copied!