Amar Sangbad
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪,

‘৩ সমন্বয়ককে সেফ কাস্টডিতে নিয়েছি’ বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুলাই ২৭, ২০২৪, ০৬:৩২ পিএম


‘৩ সমন্বয়ককে সেফ কাস্টডিতে নিয়েছি’ বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ছাত্র আন্দোলনে নেতৃত্ব দেওয়া তিন সমন্বয়ককে আমরা সেফ কাস্টডিতে নিয়েছি। নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা আছে কি না এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করছি। পরবর্তীতে ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সামনে এক ব্রিফিংয়ে এ কথা বলেন মন্ত্রী।

কোটা সংস্কারের আন্দোলনকে ঢাল হিসেবে ব্যবহার করে বিএনপি-জামায়াত ও যারা দেশে জঙ্গির উত্থান করতে চায় তারা ধ্বংসলীলা চালিয়েছে বলে মন্তব্য করেছেন মন্ত্রী।

বলেন, তাদের প্রধান আক্রোশ ছিল পুলিশ ও আওয়ামী লীগের প্রতি।

কোটা সংস্কারের দাবি মেনে নেওয়া হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা যারা মুক্তিযুদ্ধ করেছি তাদের সন্তানদের বয়স ইতোমধ্যে ৩০ বছর পার হয়ে গেছে। ৩০ বছরের নিচে এখন আর কেউ নাই। কাজেই এই মুক্তিযোদ্ধা কোটাও আর মুক্তিযোদ্ধাদের কাছে থাকবে না, এইটাও মেধায় চলে গিয়েছে। মানে এখন মেধায় ৯৮ শতাংশ।

তিনি বলেন, ‍‍`র‌্যাব, পুলিশ, বিজিবি একত্র হয়ে যখন পারছিল না, তখন প্রধানমন্ত্রীর নির্দেশনায় বাধ্য হয়ে সেনাবাহিনীকে দিয়ে শান্তিপূর্ণ পরিবেশ তৈরি করার জন্য তাদের সহযোগিতা চেয়েছি। সেনাবাহিনী কাজ করছে, শিগগিরই আমরা এই অবস্থান থেকে পরিত্রাণ পাব।‍‍`

আসাদুজ্জামান বলেন, ‍‍`ছাত্রদের আন্দোলনের ফাঁকে, ছাত্রদের মিসগাইড করে যে ঘটনাগুলো ঘটিয়েছে, যে হত্যাকাণ্ডগুলো ঘটিয়েছে, যারা মৃত্যুবরণ করেছে তারা অনেকেই সাধারণ মানুষ। আমাদের আওয়ামী লীগ, ছাত্রলীগের অনেকে শাহাদাত বরণ করেছেন। তিনজন পুলিশ, একজন আনসার শাহাদাত বরণ করেছেন। একজন পুলিশ মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। এক পুলিশ সদস্যকে মেরে ঝুলিয়ে রাখা হয়েছিল।‍‍`

ইএইচ

Link copied!