Amar Sangbad
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪,

উপদেষ্টা মোজাম্মেল হক, আহ্বায়ক শাজাহান খান

মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদের কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুলাই ৩০, ২০২৪, ১১:৩৩ পিএম


মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদের কমিটি গঠন

মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি-নাতনিদের একই প্ল্যাটফরমে সংগঠিত করার লক্ষ্যে ‘মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদ’ নামে একটি সংগঠন প্রতিষ্ঠা করা হয়েছে।

সভায় সন্তানদের অভিভাবক হিসেবে সর্বসম্মতিক্রমে আহ্বায়ক করা হয় বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপিকে।

প্রধান উপদেষ্টা করা হয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপিকে।

মঙ্গলবার মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে সভাকক্ষে বীর মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম নেতৃবৃন্দের এক যৌথ সভায় এই পরিষদ গঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌ পরিবহন ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান।

সভায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) হেলাল মোর্শেদ খান, বীর বিক্রম, বাংলাদেশ সড়ক ও পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী, শ্রমিক লীগের কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন মিয়া, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মহাসচিব বীর মুক্তিযোদ্ধা এমদাদ হোসেন মতিন, সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এবিএম সুলতান আহমেদ, বীর মুক্তিযোদ্ধা আবু সাঈদ, বীর মুক্তিযোদ্ধা সফিকুর রহমান শহীদ, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী, বীর মুক্তিযোদ্ধা ফরিদুজ্জামান ও বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

এছাড়া বীর মুক্তিযোদ্ধার সন্তান অধ্যাপক আ ক ম জামাল উদ্দিন, শাহ মো. সাইফুল আলম লিটন, ড. মোসা. তাহমিনা, হুমায়ুন কবির, মো. সাজ্জাদ হোসেন, আতিকুর রহমান বাবু, জোবায়দা হক অজন্তা, মেহেদী হাচান, সালমান মাহমুদ, মিজানুর রহমান, মোহাম্মদ রাশেদুজ্জামান শাহীন, মনির হোসেন মোল্লা, কামরুজ্জামান সাগর, আল-আমিন মৃদুল, আমিনুল ইসলাম বুলবুল, আল মামুন, মাহবুবুর রহমান প্রিন্সসহ মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মভিত্তিক সকল সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় এসব কোটা সংস্কারের আন্দোলন ঘিরে দেশব্যাপী নাশকতা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের তীব্র প্রতিবাদ জানানো হয় এবং সন্ত্রাসীদের প্রতিরোধ করার জন্য দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়।

ইএইচ

Link copied!