Amar Sangbad
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪,

‘যেসব পুলিশ ছাত্রদের গুলি করেছে তাদের বিচার হওয়া উচিত’ বললেন শামীম ওসমান

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

জুলাই ৩০, ২০২৪, ১১:৫৭ পিএম


‘যেসব পুলিশ ছাত্রদের গুলি করেছে তাদের বিচার হওয়া উচিত’ বললেন শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, যেসব পুলিশ ছাত্রদের মেরেছে তাদের বিচার হওয়া উচিত। আমি মনে করি অবশ্যই বিচার হওয়া উচিত। যদি সে উদ্দেশ্যমূলকভাবে কাজটি করে থাকে। তবে তাদের চিহ্নিত করতে সরকারকে সময় দেন।

বলেন, ছাত্রদের যেমন মারা হয়েছে, তেমনি যুবলীগের এক কর্মীকে মেরে গাছে ঝুলিয়ে দেয়া হয়েছে, পুলিশকেও তো মেরে ফেলা হয়েছে। ওরাও তো মানুষ। এটাও আপনাদের ভাবতে হবে।

কোটা আন্দোলনের ইস্যুতে নারায়ণগঞ্জে দুর্বৃত্তদের হামলায় আহত ও লাঞ্ছিত নারী সাংবাদিককে দেখতে সন্ধ্যায় শহরের একটি বেসরকারি হাসপাতালে গিয়ে এ কথা বলেন তিনি।

বাংলাদেশের ধ্বংস দেখতে না চাইলে ছাত্রদের অন্তত দশদিনের জন্য আন্দোলন কর্মসূচি স্থগিত রাখার অনুরোধ জানিয়েছেন শামীম ওসমান।

শামীম ওসমান বলেন, কোটা সংস্কারের দাবিতে ছাত্রদের আন্দোলন হাইজ্যাক হয়ে গেছে। ছাত্রদের কাঁধে বন্দুক রেখে যারা মাঠে নেমেছে, তারা ছাত্রদের ব্যবহার করে দেশকে এমন জায়গায় নিয়ে যেতে চায় যাতে এই দেশে পরবর্তী সময়ে ছাত্ররা আর বসবাস করতে না পারে।

শামীম ওসমান বলেন, এই ছাত্ররা আমাদেরই সন্তান। আগামী দিনের ভবিষ্যত। অবশ্যই আমাদের ব্যর্থতা আছে। যারা এই পরিস্থিতি মোকাবিলা করেছে তাদের ব্যর্থতা আছে। দেশে এখন চরম আকার ধারণ করেছে। যদি ছাত্রদের নাম না থাকে, তবে ওরা কিছু করতে পারবে না।

তাই ছাত্রদের ভুল পথে পা না বাড়িয়ে নিজেদের বিবেক বুদ্ধি অনুযায়ী সঠিক পথে পরিচালিত হওয়ার আহ্বান জানান সংসদ সদস্য শামীম ওসমান।

ইএইচ

Link copied!