Amar Sangbad
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪,

প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপির ৫ দিনব্যাপী কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ২১, ২০২৪, ১০:৪৫ পিএম


প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপির ৫ দিনব্যাপী কর্মসূচি

৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী ঘিরে ৫ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

বুধবার দলটির কেন্দ্রীয় কার্যালয়ে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে যৌথ সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী কর্মসূচি ঘোষণা দিয়েছেন।

তিনি জানান, বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন করা হবে। সভার সিদ্ধান্ত অনুযায়ী ৫ দিনের কর্মসূচি শুরু হবে ৩১ আগস্ট। শেষ হবে ৪ সেপ্টেম্বর।

এর মধ্যে আগামী ৩১ আগস্ট (শনিবার) দুপুর ২টায় রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বিএনপি প্রতিষ্ঠার উদ্দেশ্য ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে দলের জ্যেষ্ঠ নেতাসহ দেশের বরেণ্য বুদ্ধিজীবীরা অংশ নেবেন। দ্বিতীয় দিন (১ সেপ্টেম্বর) সকাল ৬টায় বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়সহ দেশব্যাপী দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হবে। ওইদিন সকাল ১১টায় বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের মাজারে বিএনপি মহাসচিবসহ দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সকল নেতাকর্মীরা ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ করবেন।

তৃতীয় দিন (২ সেপ্টেম্বর) দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র্যালি অনুষ্ঠিত হবে। চতুর্থ দিন (৩ সেপ্টেম্বর) প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে দেশব্যাপী খাল-বিল-পুকুরে মৎস্য অবমুক্তকরণ কর্মসূচি পালন করা হবে। পঞ্চম দিন ৪ সেপ্টেম্বর। সেদিন প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে দেশব্যাপী বৃক্ষরোপণ করা হবে।

রিজভী আরও জানান, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ করা হবে। একই সঙ্গে সারাদেশে জেলা ও মহানগরে ২ সেপ্টেম্বর র‌্যালি ও আলোচনা সভা এবং ৩ সেপ্টেম্বর উপজেলা পর্যায়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

ইএইচ

Link copied!