Amar Sangbad
ঢাকা শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪,

নূরুল ইসলাম বুলবুল

জামায়াত প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করে না

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ৩০, ২০২৪, ০৭:১৫ পিএম


জামায়াত প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করে না

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল বলেছেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করে না। আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানের কণ্ঠে কণ্ঠ মিলিয়ে আমি ঢাকা মহানগরী দক্ষিণের আমির হিসেবে বলতে চাই, কোনো রাজনৈতিক মতাদর্শকে হিংসাত্মক মনোভাব নিয়ে দমন করার চিন্তা জামায়াত কখনোই করে না। কেউ যদি সত্যিকার অর্থেই অপরাধী হয়ে থাকেন, তার বিচার দেশের প্রচলিত আইনের মাধ্যমেই করার দাবি জানাচ্ছি।

শুক্রবার দুপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের সবুজবাগ পূর্ব থানার উদ্যোগে স্থানীয় একটি মিলনায়তনে আয়োজিত বিশিষ্ট ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য ও সবুজবাগ পূর্ব থানা আমির মো. রওশন জামানের সভাপতিত্বে ও থানা সেক্রেটারি মো. ফায়জুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য শামছুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য ও সবুজবাগ দক্ষিণের আমির মাওলানা আব্দুল বারী।

আরও উপস্থিত ছিলেন কুসুমবাগ জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মুফতি মো. সাইফুল ইসলাম, আল আমিন শেখ, মাওলানা ইউসুফ হারুন, আবু তাসিন, মো. মোস্তফা, ছাত্রশিবিরের সবুজবাগ থানা সভাপতি সাদিক আরমান, বিশিষ্ট ব্যাংকার আল আমিন ফয়েজী, বিশিষ্ট সমাজসেবক ও শিল্পপতি আক্তারুজ্জামান শামীম, বিশিষ্ট সমাজসেবক আব্দুর রহিম মিলন, বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে আরও উপস্থিত ছিলেন গাজী আব্দুল হাদি, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, সাংবাদিক আলী হোসেন মজুমদার, বিশিষ্ট ব্যাংকার মো. মিজানুর রহমান, রুহুল আমিন, বিশিষ্ট সমাজসেবক শাহ আলম প্রমুখ।

নূরুল ইসলাম বুলবুল বলেন, জামায়াত আইনি প্রক্রিয়ায় প্রতিটি ঘটনার তদন্ত করে ন্যায়বিচার প্রত্যাশা করে। ৫ আগস্টের অর্জনকে কোনো অপশক্তি নষ্ট করতে চাইলে দেশপ্রেমিক নাগরিকেরা তা প্রতিহত করবে। সন্ত্রাস, চাঁদাবাজ, দুর্নীতি ও লুটপাটের দোসরদের চিহ্নিত করে তাদের প্রতিরোধ করতে হবে। সমাজের বিশিষ্ট জনেরা দেশ ও রাষ্ট্র গঠনে যে সকল মতামত আজ ব্যক্ত করেছেন জামায়াতে ইসলামীও সেই একই চিন্তাধারা লালন করে।

তিনি আরও বলেন, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে আমরা এক নতুন বাংলাদেশ পেয়েছি। এই সময়ে শহীদ পরিবারের প্রত্যেককে জামায়াত ২ লাখ টাকা করে অনুদান দিয়েছে এবং আহতদের চিকিৎসায় সার্বিক সহযোগিতা অব্যাহত রেখেছে। যারা আহত হয়েছেন শুরুতেই আমরা তাদের চিকিৎসা সেবা সহ সার্বিক সহযোগিতা দিয়ে সার্বক্ষণিক খোঁজখবর রাখছি এবং তাদের কাছে যাওয়ার চেষ্টা করছি। জামায়াতে ইসলামী সকল জনগণকে সাথে নিয়ে আগামীতে সুখী সমৃদ্ধ একটি কল্যাণমূলক দেশ গড়ার স্বপ্ন নিয়ে কাজ করে যাচ্ছে, সে কাজে সমাজের বিশিষ্টজনদেরকে পাশে থাকার উদাত্ত আহ্বান জানায়।

বিশেষ অতিথি শামছুর রহমান বলেন, মানবরোচিত মতবাদ দ্বারা এই পৃথিবীতে ইতিপূর্বে শান্তি আসে নাই এবং কখনো তা আসতে পারে না। সুতরাং ইনসাফপূর্ণ একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য জামায়াতে ইসলামী বাংলাদেশের নেতৃত্বে আল্লাহর আইন ও সৎ লোকের শাসন প্রতিষ্ঠা করতে হবে।

ইএইচ

Link copied!