Amar Sangbad
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪,

মির্জা ফখরুল

সুযোগ পেলে যে কোনো সময় আবার তারা আক্রমণ করবে

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ১৪, ২০২৪, ১০:৫০ পিএম


সুযোগ পেলে যে কোনো সময় আবার তারা আক্রমণ করবে

গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানীর ওপর হামলা এবং সংগঠনটির ক্রীড়া সম্পাদক শওকত আলী দিদারকে শহীদ করা হয়েছে উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখনো আওয়ামী লীগের হায়েনারা লুকিয়ে আছে। সুযোগ পেলে যে কোনো সময় আবার তারা আক্রমণ করবে। এই হায়েনাদের আক্রমণ প্রতিহত করতে হবে।

শনিবার বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে গণআন্দোলনে শহীদ বীরদের স্মরণসভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্রের জন্য এ দেশের মানুষ সবসময় আত্মত্যাগ ও প্রাণ দিয়েছে। ’৭১ সালে যখন আমরা স্বাধীন হলাম, তখন ভেবেছিলাম সত্যিকার অর্থে আমরা একটা প্রকৃত গণতান্ত্রিক দেশ পাব। কিন্তু আমাদের দুর্ভাগ্য, যারা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের দাবিদার ছিলেন প্রথম তাদের অর্থাৎ আওয়ামী লীগের হাতেই গণতন্ত্র ধ্বংস হয়।

আওয়ামী দলটি আবার ২০০৮ সালের নির্বাচনের পর রাষ্ট্র ক্ষমতায় এসে অত্যন্ত সুপরিকল্পিতভাবে রাষ্ট্রীয় সকল প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে উল্লেখ করে বলেন, ছাত্রদের আন্দোলনকে বারবার দমন করতেও নির্যাতন, গুম, খুন করেছে। এর ফলশ্রুতিতে গত জুলাই মাসে এবং গত ১৭ বছর ধরে এ দেশের অসংখ্য গণতান্ত্রিক মানুষ জীবন দিয়েছেন।

আন্দোলনে যারা শহীদ ও আহত হয়েছেন তাদের অভিবাদন জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, স্যালুট বেগম খালেদা জিয়াকে, গণতন্ত্রের প্রশ্নে যিনি কখনো আপস করেননি, মাথা নোয়াননি। দীর্ঘ ছয় বছর কারাগারে ছিলেন, ছাত্র-জনতার আন্দোলনের মধ্য দিয়ে তিনি মুক্ত হয়েছেন। সেই সাথে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকেও অভিবাদন জানান।

মির্জা ফখরুল বলেন, আজকে আমরা হয়তোবা স্বাধীন হয়েছি কিন্তু চারদিকে নাগিনীদের বিষাক্ত নিঃশ্বাস। তারা তাদের চক্রান্ত চালিয়ে যাচ্ছে বিভিন্নভাবে। আমাদের মাঝে বিভেদ সৃষ্টির জন্য পাঁয়তারা করে যাচ্ছে। নেতাকর্মীদের কোনভাবেই ষড়যন্ত্রকারীদের চক্রান্তে পা না দেওয়ার আহবান জানান মির্জা ফখরুল।

ইএইচ

Link copied!