Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪,

পদত্যাগ করলেন এবি পার্টির আহ্বায়ক সোলায়মান চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

অক্টোবর ৮, ২০২৪, ১১:৩৪ পিএম


পদত্যাগ করলেন এবি পার্টির আহ্বায়ক সোলায়মান চৌধুরী

আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরীকে সরকারের উপদেষ্টা করা হচ্ছে মর্মে গুঞ্জন শোনা যাচ্ছে। তারই অংশ হিসেবে এবি পার্টির আহ্বায়ক পদ থেকে পদত্যাগ করেছেন তিনি।

মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে তিনি নিজের ফেসবুকে পোস্ট দিয়ে পদত্যাগের কথা জানান এবি পার্টির আহ্বায়ক।

ফেসবুক পোস্টে সোলায়মান চৌধুরী লিখেছেন, ‘আমি এবি পার্টির আহ্বায়কের পদ থেকে পদত্যাগ করেছি।’

অবসরপ্রাপ্ত সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরী কী কারণে পদত্যাগ করেছেন, তা নিশ্চিত হওয়া যায়নি। এর কোনো ব্যাখ্যাও দেননি তিনি।

তবে একাধিকসূত্র জানিয়েছে, সোলায়মান চৌধুরীকে সরকারের উপদেষ্টা বা গুরুত্বপূর্ণ কোনো একটি প্রতিষ্ঠানের দায়িত্ব নেওয়ার আমন্ত্রণ জানানো হয়েছে। তারই অংশ হিসেবে তিনি দলীয় পদ ছেড়ে দিয়েছেন।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে এবি পার্টির কয়েকজন নেতা সচিবালয়ে একজন প্রভাবশালী উপদেষ্টার সাথে একান্ত বৈঠকে মিলিত হয়েছেন। মিটিংয়ের পর পরই সোলায়মান চৌধুরীর পদত্যাগের ঘোষণাটি আসে বলে সূত্র জানায়।

এর আগে এবি পার্টির অন্যতম যুগ্ম আহ্বায়ক ও সুপ্রিম কোর্টের আইনজীবী তাজুল ইসলাম পদত্যাগ করেন এবং এরপর তিনি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হিসেবে নিয়োগ পান। সম্প্রতি এবি পার্টির প্রধান উপদেষ্টা ব্যারিস্টার আবদুর রাজ্জাকও পদত্যাগ করেন। যদিও তিনি বর্তমানে যুক্তরাজ্যে অবস্থান করছেন এবং খুবই অসুস্থ।

ইএইচ

Link copied!