Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

ওয়াইফাই ভোগান্তিতে গুগলের নতুন অফিস

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ১০, ২০২৪, ০৩:৩৯ পিএম


ওয়াইফাই ভোগান্তিতে গুগলের নতুন অফিস

গুগলের নতুন কার্যালয়ে ওয়াইফাইয়ের দুর্বলতা নিয়ে ভোগান্তিতে পড়েছেন কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) ডিজাইনারেরা। কর্মীরা বলছেন, তাদের ল্যাপটপে ওয়াইফাই সংযোগ ভালোভাবে কাজ করছে না। 

তাদের ডেস্কটপ কম্পিউটারের সঙ্গে ইন্টারনেটের তার সংযুক্ত করে কাজ করতে হচ্ছে। কেউ কেউ মোবাইল ফোনের হটস্পট চালু করে কাজ করছেন।

বার্তা সংস্থা রয়টার্স বলেছে, গুগুল ২২৯ পৃষ্ঠার বৃহৎ কলেবরের এক বইয়ে তাদের নতুন কার্যালয় ভবনের নানা সুবিধাদি উল্লেখ করেছে। তারা দাবি করেছে, নতুন অফিসে প্রতিটি জায়গায় প্রয়োজনীয় সকল সরঞ্জাম রয়েছে। কিন্তু গুগলের কর্মীরা বলছেন, ওয়াইফাই পরিষেবা অত্যন্ত দুর্বল।

গুগলের একজন মুখপাত্র এ অভিযোগ স্বীকার করে বলেন, আমাদের বে ভিউতে ওয়াইফাই সংযোগের সমস্যা ছিল। এরইমধ্যে আমারা বেশ কিছু সমস্যার সমাধান করেছি। আশা করি আগামী সপ্তাহের মধ্যে সব সমস্যার সামাধান হয়ে যাবে।

গুগলের নতুন অফিসে কর্মরত একজন প্রকৌশলী নাম প্রকাশ না করার শর্তে বলেন, গুগল হচ্ছে বিশ্বের শীর্ষস্থানীয় ইন্টারনেট কোম্পানি। সেখানে ইন্টারনেটের সমস্যা থাকাটা দুঃখজনক।

রয়টার্স আরও জানিয়েছে, গুগলের পরিচালকেরা তাঁদের কর্মীদের অফিস কক্ষের বাইরে বা পাশের ক্যাফেতে বসে কাজ করতে উৎসাহিত করছেন, যেখানে ওয়াইফাই সংযোগ শক্তিশালী। ইতিমধ্যে শক্তিশালী ওয়াইফাই চিপসহ নতুন ল্যাপটপও আনা হয়েছে বিভিন্ন সূত্রে জানা গেছে।

রয়টার্স আরও বলেছে, ওয়াইফাই সমস্যা নিয়ে প্রকাশ্যে কথা বলতে রাজি হয়নি বিশ্বের এ শীর্ষ প্রযুক্তি জায়ান্ট।

এইচআর

Link copied!