Amar Sangbad
ঢাকা শনিবার, ০৬ জুলাই, ২০২৪,

টস জিতে ফিল্ডিংয়ে যুক্তরাষ্ট্র

উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই মাঠে গড়াল বিশ্বকাপ

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

জুন ২, ২০২৪, ০৭:৫৮ এএম


উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই মাঠে গড়াল বিশ্বকাপ

প্রথমবারের মতো ক্রিকেটের বৈশ্বিক আসর বসছে মার্কিন যুক্তরাষ্ট্রের মাটিতে। প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে স্বাগতিক মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডা। ‘এ’ গ্রুপের এই ম্যাচ দিয়ে শুরু হচ্ছে ৫৫ ম্যাচ আর ২৮ দিনের এই ক্রিকেট যজ্ঞ। ফ্লোরিডার ডালাসে প্রেইরি ভিউ স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে প্রথম ম্যাচটি।

উদ্বোধনী ম্যাচে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন যুক্তরাষ্ট্রের অধিনায়ক মোনাক প্যাটেল।

বাংলাদেশ সময় রোববার ভোর সাড়ে ৬টায় শুরু হচ্ছে এই ম্যাচ। তবে বিশ্বকাপের প্রথম এই ম্যাচের আগে আয়োজন ছিল সাদামাটা। কোনোপ্রকার উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই মাঠে গড়াচ্ছে বিশ্বকাপের প্রথম ম্যাচটি।

ভারতের একাধিক গণমাধ্যম জানিয়েছে, যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথম ম্যাচ অনুষ্ঠিত হলেও, সেখানে বড় আকারের কোনো উদ্বোধনী অনুষ্ঠান রাখেনি আইসিসি। মাঠে খেলা গড়ানোর ১০ মিনিট আগে ক্ষুদ্র পরিসরে একটি আয়োজনের কথা রয়েছে।

তবে সেই অনুষ্ঠানেও কারা থাকছেন সে সম্পর্কেও বিস্তারিত জানা যায়নি। অবশ্য ক্যারিবিয়ান অঞ্চলের বেশ কিছু ডিজে এবং গায়কদের দেখা যেতে পারে সেখানে। এখন পর্যন্ত ডেভিড রাডার, রাভি বি, এরফান আলভেস, ডিজে আনা এবং আল্টার নাম শোনা গিয়েছে। এর বাইরে ঠিক কেমন অনুষ্ঠান হতে পারে সে সম্পর্কে বিস্তারিত জানানো হয়নি।

সর্বোচ্চ ২০ দেশকে নিয়ে মাঠে গড়াচ্ছে এবারের বিশ্বকাপে। আটলান্টিকের পাড়ে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে অনুষ্ঠিত হচ্ছে বৈশ্বিক এই আসর। ২০ দল ৪ গ্রুপে ভাগ হয়ে অংশ নিচ্ছে বিশ্বকাপের মূল পর্বে।

যুক্তরাষ্ট্রের একাদশ: স্টিভেন টেইলর, মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক/উইকেটকিপার), আন্দ্রেইস গাউস, অ্যারন জোন্স, নিতিশ কুমার, কোরি অ্যান্ডারসন, হারমিত সিং, স্যাডলি ফন স্ক্যালউইক, জাসদীপ সিং, আলি খান ও সৌরভ নেত্রাভালকার।

কানাডার একাদশ: অ্যারন জনসন, নাভনিত ধালিওয়াল, পারগাত সিং, নিকোলাস কিরটন, শ্রেয়াস মোভা (উইকেটকিপার), দিলপ্রীত বাজওয়া, সাদ বিন জাফর (অধিনায়ক), নিখিল দত্ত, দিলন হেইলিগার, কালিম সানা ও জেরেমি গর্ডন।

ইএইচ

Link copied!