Amar Sangbad
ঢাকা শনিবার, ০৬ জুলাই, ২০২৪,

টি-২০ বিশ্বকাপ

জয় দিয়ে মিশন শুরু দক্ষিণ আফ্রিকার

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

জুন ৩, ২০২৪, ১১:৫৫ পিএম


জয় দিয়ে মিশন শুরু দক্ষিণ আফ্রিকার

চলতি টি-২০ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা। তবে ইনিংসের শুরুটা একেবারেই ভাল হয়নি তাদের।

দক্ষিণ আফ্রিকার বোলারদের তোপের মুখে পড়ে ৫ বল বাকি থাকতেই সবগুলো উইকেট হারিয়ে মাত্র ৭৭ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ ১৯ রান করেন কুশাল মেন্ডিস।

জবাবে ব্যাট করতে নেমে জয় পেতে খুব একটা বেগ পেতে হয়নি দক্ষিণ আফ্রিকাকে। তবুও চারটি উইকেট বিসর্জন দিতে হয়েছে প্রোটিয়াদের। পরে ক্লাসেন ও ডেভিড মিলার দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ২২ বল হাতে রেখে ৬ উইকেটের জয় পায় দক্ষিণ আফ্রিকা।

ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরতেই উইকেট হারায় তারা। স্কোরবোর্ডে ১০ রান জমা হতেই রিজা হেন্ড্রিক্সের উইকেট তুলে নেন নুয়ান থুসারা। এইডেন মারকারামকে বেশিদূর যেতে দেননি শানাকা। তার বলে কামিন্দু মেন্ডিসের ক্যাচ হয়ে সাজঘরে ফেরেন এই ব্যাটার। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ১৪ বলে ১২ রান। কুইন্ডন্ট ডি কক খেলছিলেন বেশ স্বাচ্ছন্দ্যেই খেলছিলেন। তাকে থামান ওয়ানিন্দু হাসারাঙ্গা। ২৭ বলে ২০ করে হাসারাঙ্গার বলে তার হাতেই ক্যাচ দিয়ে ফেরেন এই ব্যাটার।

আগে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ১৩ রান জমা হতেই উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা। বিশ্বকাপে অভিষেক হওয়া অটনিল বার্টম্যানের করা ওভারের প্রথম বলে উড়িয়ে মারতে গিয়ে ডিপ থার্ডম্যানে থাকা হেনরিখ ক্লাসেনে হাতে ক্যাচ হয়ে প্যাভিলিয়নে ফেরেন নিশাঙ্কা। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৮ বলে ৩ রান। পাওয়ার প্লে’র ৬ ওভারে ১ উইকেট হারিয়ে শ্রীলঙ্কা রান তুলেছে মাত্র ২৪। লঙ্কান ব্যাটসম্যানদের রীতিমতো চেপে ধরেন আফ্রিকান বোলাররা।

ইনিংস বড় করতে পারেননি কুশল মেন্ডিসও। নটরজানের শর্ট লেন্থের বল উড়িয়ে মারতে গিয়ে ডিপ স্কয়ার লেগে থাকা ত্রিস্তান স্টাবসের হাতে ধরা পড়ে কুশল মেন্ডিস। আউট হওয়ার আগে ৩০ বল খেলে ১৯ রান করেন মেন্ডিস। চারিথ আসালাঙ্কাও ছুঁতে পারেননি দুই অঙ্কের ঘর। ৯ বলে ৬ রান করে নটরজানের বলে রিজা হেনন্ড্রিক্সের হাতে ক্যাচ তুলে দেন এই ব্যাটার।

ইএইচ

Link copied!