Amar Sangbad
ঢাকা শনিবার, ০৬ জুলাই, ২০২৪,

১১৯ রানে ভারতকে গুটিয়ে দিল পাকিস্তান

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

জুন ৯, ২০২৪, ১১:৫৫ পিএম


১১৯ রানে ভারতকে গুটিয়ে দিল পাকিস্তান

পাকিস্তানের পেসাররা যেন নিজেদের জাত চেনালেন আজ। ভারতীয় ব্যাটারদের দাঁড়াতেই দিলেন না শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ ও মোহাম্মদ আমিররা। পাক বোলারদের তোপে এক ওভার বাকি থাকতেই ১১৯ রানে গুটিয়ে গেছে রোহিত শর্মার দল। অর্থাৎ জয়ে ফিরতে পাকিস্তানকে করতে হবে ১২০ রান।

রোববার নাসাউ ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে বৃষ্টির কারণে খেলা শুরু হয় এক ঘণ্টা দেরি করে। এরপর টস হেরে ব্যাট করতে নামা ভারত মাত্র ১ ওভার ব্যাট করতে পারে। আবার শুরু হয় বৃষ্টি।

২৫ মিনিট অপেক্ষার পর ফের খেলা শুরু হয়। মাঠে নেমেই আউট হয়ে যান বিরাট কোহলি (৪ বলে ৩)। নাসিম শাহের বলে উসমান খানের হাতে ক্যাচ হন তিনি। পরের ওভারে রোহিত শর্মাকেও সাজঘরের পথ দেখান শাহিন শাহ আফ্রিদি। হারিস রউফের তালুবন্দি হন ভারতীয় অধিনায়ক।

এরপর অক্ষর প্যাটেলকে নিয়ে ৩৯ রানের জুটি করে রিশভ পান্ত। প্যাটেল ১৮ বলে ২০ রান করে নাসিম শাহের বলে বোল্ড হয়ে গেলে জুটি ভাঙে। পরে ৩১ রানের আরও একটি জুটি করেন পান্ত ও সূর্যকুমার যাদব। সূর্যকে ৭ রানের (৮ বলে) বেশি করতে দেননি হারিস রউফ।

এরপর বাকি ক্রিকেটাররা মূলত আসা-যাওয়ার মিছিলে যোগ দেন। দলীয় ৬ রান যোগ না হতেই উইকেট বিলিয়ে দেন শিবম দুবে (৯ বলে ৩)। নাসিম শাহকে ফলোথ্রু করেন তিনি।

একপ্রান্ত ধরে রেখে যিনি ভারতকে ১০০ রানের কাছাকাছি নিয়ে এসেছিলেন সেই পান্তকেও শেষ পর্য্ন্ত ফিরতে হয় ফিফটির আগেই (৩১ বলে ৪২)। আমিরের বলে বাবরের হাতে ক্যাচ হন তিনি।

পরের বলেই রবীন্দ্র জাদেজাকে (১ বলে ০) আউট করেন আমির। ইমাদ ওয়াসিমের হাতে ক্যাচ হন তিনি। অর্থাৎ ৯৬ রানেই ৭ উইকেট হারায় ভারত।

হার্দিক পান্ডিয়াকে নিজের দ্বিতীয় শিকার বানান হারিস রউফ। ডানহাতি এই পেসারকে ছক্কা হাঁকাতে গিয়ে লেগসাইড বাউন্ডারি লাইনে ফিল্ডিং করা ইফতেখার আহমেদের হাতে ধরা পড়েন ভারতীয় অলরাউন্ডার।

পরের বলেই জাসপ্রিত বুমরাহকে আউট করেন হারিস। তিনিও ইমাদের হাতেই ধরা দেন। ১৯তম ওভারের শেষ বলে অর্শদীপ সিং হন রানআউট। এতে ভারতীয়দের ইনিংস থামে ১১৯ রানে।

তিনটি করে উইকেট নেন নাসিম শাহ ও হারিস রউফ। ২টি উইকে শিকার করেন মোহাম্মদ আমির। আর ১টি উইকেট নিজের পাশে লেখান শাহিন আফ্রিদি।

ইএইচ

Link copied!