Amar Sangbad
ঢাকা শনিবার, ০৬ জুলাই, ২০২৪,

ভারতের কাছে বাংলাদেশের লজ্জার হার, সেমি থেকে শান্তদের বিদায়

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

জুন ২২, ২০২৪, ১১:৪৬ পিএম


ভারতের কাছে বাংলাদেশের লজ্জার হার, সেমি থেকে শান্তদের বিদায়

টি-২০ বিশ্বকাপের সুপার এইট পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে হেরেছে বাংলাদেশ। ভারতের দেওয়া বড় লক্ষ্য তাড়া করতে নেমে অনেকটা হাঁসফাস অবস্থায় পড়ে টাইগাররা।

একইসঙ্গে সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে পড়ল নাজমুল হোসেন শান্তর দল।

প্রথমে ব্যাট করা ভারতের সংগ্রহ ছিল পাঁচ উইকেটে ১৯৬ রান। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৬ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ। টাইগারদের হার ৫০ রানে।

বাংলাদেশের হয়ে রান তাড়া করতে নেমে ১৩ রানে আউট হন লিটন দাস। আরেক ওপেনার তানজিদ হাসান তামিম ২৯ রান করতে খেলেন ৩১ বল। ম্যাচটা এখানেই হেরে যায় টাইগাররা। সাকিব আল হাসান ১১ ও তাওহীদ হৃদয় ৪ রানে আউট হন।

একপ্রান্ত আগলে খেলা শান্ত দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন। শেষদিকে রিশাদের ১০ বলে ২৪ রানের ক্যামিও শুধু বাংলাদেশের হারের ব্যবধানই কমিয়েছে। ভারতের হয়ে কূলদীপ তিনটি, বুমরাহ দুটি এবং আর্শদীপ ও হার্দিক একটি করে উইকেট নেন।

এর আগে নিজেদের জন্য মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক শান্ত। ব্যাট হাতে শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও বিরাট কোহলি।

সংক্ষিপ্ত স্কোর

 ভারত: ২০ ওভারে ১৯৬/৫ (রোহিত ২৩, ভিরাট ৩৭, পান্ত ৩৬, সুরিয়াকুমার ৬, দুবে ৩৪, পান্ডিয়া ৫০*, আকসার ৩*; মেহেদি ৪-০-২৮-০, সাকিব ৩-০-৩৭-১, তানজিম ৪-০-৩২-২, মুস্তাফিজ ৪-০-৪৮-০, রিশাদ ৩-০-৪৩-২, মাহমুদউল্লাহ ২-০-৮-০)।

 বাংলাদেশ: ২০ ওভারে ১৪৬/৮ (লিটন ১৩, তানজিদ ২৯, শান্ত ৪০, হৃদয় ৪, সাকিব ১১, মাহমুদউল্লাহ ১৩, জাকের ১, রিশাদ ২৪, মেহেদি ৫*, তানজিম ১*; আর্শদিপ ৪-০-৩০-২, বুমরাহ ৪-০-১৩-২, আকসার ২-০-২৬-০, পান্ডিয়া ৩-০-৩২-১, জাদেজা ৩-০-২৪-০, কুলদিপ ৪-০-১৯-৩)।

 ফল: ভারত ৫০ রানে জয়ী।

ইএইচ

Link copied!