Amar Sangbad
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪,

পরবর্তী কোপা হতে পারে আর্জেন্টিনায়

স্পোর্টস ডেস্ক

স্পোর্টস ডেস্ক

জুলাই ২৪, ২০২৪, ০২:০৯ পিএম


পরবর্তী কোপা হতে পারে আর্জেন্টিনায়

২০২৮ সালের কোপা আমেরিকার সম্ভাব্য আয়োজক হিসেবে উঠে আসছে লিওনেল মেসির দেশ আর্জেন্টিনার নাম। পরপর দুইবারের কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা এই মর্যাদাপূর্ণ টুর্নামেন্টের পরবর্তী সংস্করণের আয়োজক হিসেবে বিবেচিত হচ্ছে বলে গুঞ্জন উঠেছে।

ফুটবল বিশ্লেষক জার্মান কারারার মতে, আর্জেন্টিনা মহাদেশীয় এই ফুটবল ইভেন্টটি আয়োজনের জন্য প্রধান প্রার্থী হিসেবে নিজেকে স্থাপন করেছে। দেশটির প্রস্তাবিত স্বাগতিক শহরগুলির মধ্যে রয়েছে বুয়েনোস আইরেস, লা প্লাটা, কর্ডোবা, মেন্ডোজা, সান জুয়ান এবং সান্তিয়াগো ডেল এস্তেরো। 

এছাড়াও, এককভাবে না হলেও উরুগুয়ের সাথে যৌথ আয়োজক হওয়ার গুজব রয়েছে আলবিসেলেস্তেরাদের। যা তাদের আয়োজনের বিডটিকে আরও শক্তিশালী করতে পারে।

কোপা আমেরিকার আয়োজন করা আর্জেন্টিনার জন্য নতুন কোনো বিষয় নয়। দেশটি ১৯৭৮ সালের ফিফা বিশ্বকাপ এবং একাধিক কোপা আমেরিকা টুর্নামেন্ট আয়োজনের ইতিহাস রয়েছে, যার সর্বশেষটি ছিল ২০১১ সালে। আর্জেন্টিনার অবকাঠামো, উৎসাহী ভক্তরা এবং ফুটবলের ঐতিহ্য এটিকে কনমেবল, দক্ষিণ আমেরিকার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার জন্য একটি আকর্ষণীয় পছন্দ করে তুলছে।

উরুগুয়ের সাথে যৌথ বিডের ধারণাটিও অবশ্য আকর্ষণীয়। এর আগে আর্জেন্টিনা ও উরুগুয়ে একই সাথে ১৯৩০ সালের প্রথম ফিফা বিশ্বকাপের আয়োজনের শতবর্ষ উদ্‌যাপন করবে, যা উরুগুয়ে আয়োজন করেছিল এবং জিতেছিল। এই ঐতিহাসিক সংযোগটি টুর্নামেন্টে একটি অনুভূতিপূর্ণ এবং উদ্‌যাপিত দিক যুক্ত করতে পারে, যা এর আবেদনকে বাড়িয়ে তুলবে।

যদি আর্জেন্টিনা এবং উরুগুয়ে ২০২৮ কোপা আমেরিকা আয়োজনের জন্য নির্বাচিত হয়, তবে উভয় দেশের ফুটবলের জন্য দারুণ এক ব্যাপার হবে। আগ্রহী দেশগুলোর বিডগুলো মূল্যায়ন করার সাথে সাথে কনমেবল আগামী বছরের আয়োজকের ব্যাপারে সিদ্ধান্তটি নেবে বলে আশা করা হচ্ছে।

বিআরইউ
 

Link copied!