Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

ক্রীড়াঙ্গনের সিন্ডিকেট ভাঙার ঘোষণা দিলেন ক্রীড়া উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ২, ২০২৪, ০৭:২৩ পিএম


ক্রীড়াঙ্গনের সিন্ডিকেট ভাঙার ঘোষণা দিলেন ক্রীড়া উপদেষ্টা

অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা হিসেবে দায়িত্ব নিয়েছেন বৈষম্যবিরোধী আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। এরপর থেকেই দেশের ক্রীড়াঙ্গনে লেগেছে পরিবর্তনের হাওয়া। প্রথম অফিসে এসেই শেখ হাসিনা জাতীয় যুব ইনস্টিটিউটের নাম পরিবর্তন করার ঘোষণা দিয়েছিলেন তিনি। এবার ক্রীড়াঙ্গনের সিন্ডিকেট ভেঙে দেওয়ার ঘোষণা দিয়েছেন এই ক্রীড়া উপদেষ্টা।

সোমবার (২ সেপ্টেম্বর) জাতীয় ক্রীড়া পরিষদে দেশের সিনিয়র সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন আসিফ মাহমুদ।

এ সময় ক্রীড়াঙ্গনের সিন্ডিকেট নিয়ে তিনি বলেন, দুর্নীতি হয় মূলত সিন্ডিকেট গঠনের কারণে, যেটা আমরা দেখেছি। প্রত্যেক জায়গায় যাদের দায়িত্ব দেওয়া হয়, তারা একটা সিন্ডিকেট করে ফেলে। তারপর নিজেদের মধ্যে ভাগ-বাঁটোয়ারা করে। সেজন্য সিন্ডিকেট যাতে না হতে পারে তাই একটা ব্যবস্থা করতে হবে।

‘আমরা তো প্রত্যেক জায়গায় ধরে ধরে ঠিক করতে পারব না। সে জন্য সিন্ডিকেট যাতে না হতে পারে, সেই ব্যবস্থা হিসেবে স্থানীয় ক্রীড়া সংগঠক, ছাত্রপ্রতিনিধি রেখেছি।’

এর আগে দেশের ক্রীড়াঙ্গনকে ঢেলে সাজাতে পাঁচ সদস্যের সার্চ কমিটি গঠন করেছেন আফিস মাহমুদ। যেই সার্চ কমিটির অন্যতম কাজ হবে দুর্নীতির সিন্ডিকেটগুলো সরকারকে জানানো। যা পরবর্তীতে তিনি ভেঙে দিতে কাজ করবেন বলেও জানান যুব ও ক্রীড়া উপদেষ্টা।

আরএস

 

Link copied!