Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪,

নারী টি-২০ বিশ্বকাপ

স্কটল্যান্ডকে ১২০ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

অক্টোবর ৩, ২০২৪, ০৫:৫৫ পিএম


স্কটল্যান্ডকে ১২০ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে জয়ের লক্ষ্য নিয়েই স্কটল্যান্ডের বিপক্ষে খেলতে নেমেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ‘বি’ গ্রুপে এই একটি ম্যাচেই জয়ের সম্ভাবনা নিগার সুলতানা জ্যোতিদের।

সে লক্ষ্যেই শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক জ্যোতি। কিন্তু স্কোরটা খুব বড় করতে পারেনি বাংলাদেশ নারী ক্রিকেট দলের ব্যাটাররা। স্কটল্যান্ডকে মাত্র ১২০ রানের লক্ষ্য ছুঁড়ে দিতে পেরেছেন সুবহানা মোস্তারি এবং নিগার সুলতানা জ্যোতিরা।

টস জিতে ব্যাট করতে নেমে খুবই স্লো শুরু করেন দুই ওপেনার সাথি রাণী এবং মুর্শিদা খাতুন। ৪.৩ ওভারে ২৬ রানের জুটি গড়ে তোলেন তারা। ১৪ বলে ১২ রান করে আউট হন মুর্শিদা খাতুন। এরপর সাথি রাণী এবং সুবহানা মুস্তারি মিলে দলকে ১১.৫ ওভারে ৬৮ রান পর্যন্ত নিয়ে যান। ৩২ বলে ২৯ রান করে এ সময় আউট হন সাথি রাণী।

তাজ নেহার ব্যাট করতে নেমে রানআউটের শিকার হন। নিগার সুলতানা জ্যোতি এবং সুবহানা মুস্তারি মিলে ৮৬ রান পর্যন্ত টেনে নেনে। এ সময় আউট হন মুস্তারি। ৩৮ বলে ৩৬ রান করেন তিনি। নিগার সুলতানা ১৮ বলে করেন ১৮ রান। শেষ দিকে ফাহিমা খাতুন ৫ বলে ১০ রান করলে বাংলাদেশের স্কোর গিয়ে ঠেকে ৭ উইকেটে ১১৯ রান পর্যন্ত।

স্কটল্যান্ডের হয়ে সাসকিয়া হর্লি নেন ৩ উইকেট। ১টি করে উইকেট নেন ক্যাথরিন ব্রুস, অলিভিয়া বেল এবং ক্যাথরিন ফ্রেজার।

বাংলাদেশ একাদশ

সাথী রানী, মুর্শিদা খাতুন, সুবহানা মুস্তারি, নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক ও উইকেটরক্ষক), তাজ নেহার, স্বর্ণা আক্তার, রিতু মনি, ফাহিমা খাতুন, রাবেয়া খান, নাহিদা আক্তার ও মারুফা আক্তার।

স্কটল্যান্ড একাদশ

সাসকিয়া হারলে, সারাহ ব্রাইস (উইকেটরক্ষক), ক্যাথরিন ব্রাইস (অধিনায়ক), আলিসা লিস্টার, প্রিয়ানাজ চ্যাটার্জি, ডার্সি কার্টার, লরনা জ্যাক-ব্রাউন, ক্যাথরিন ফ্রেজার, রাচেল স্লেটার, আবতাহা মাকসুদ, অলিভিয়া বেল।

আরএস

Link copied!