Amar Sangbad
ঢাকা বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪,

মেসির হ্যাটট্রিকে আর্জেন্টিনার বড় জয়

স্পোর্টস ডেস্ক

স্পোর্টস ডেস্ক

অক্টোবর ১৬, ২০২৪, ১১:০৭ এএম


মেসির হ্যাটট্রিকে আর্জেন্টিনার বড় জয়

কলম্বিয়ার কাছে হারের পর ভেনেজুয়েলার সঙ্গে ড্র। টানা দুই ম্যাচ জিততে পারেনি আর্জেন্টিনা। তবে বিশ্বচ্যাম্পিয়নরা আজ গোল উৎসব করেই ফিরে এসেছে জয়ে, এই জয়টা তাদের পাইয়ে দিলেন লিওনেল মেসি। হ্যাটট্রিক করলেন নিজে, এরপর করালেন আরও দুটো গোল। আর্জেন্টিনাও বলিভিয়াকে উড়িয়ে দিল ৬-০ গোলে।

আটবারের ব্যালন ডি‍‍`অর বিজয়ী মেসি ১৯তম মিনিটে প্রথম গোলটি করেন। বলিভিয়ার ডিফেন্ডার মার্সেলো সুয়ারেজের কাছ থেকে বল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন লাওতারো মার্টিনেজ, বলটা গিয়ে পড়ে ফাঁকায় থাকা মেসির পায়ে। আর্জেন্টাইন অধিনায়ক বলটা নিয়ে বক্সে ঢুকে বাঁ পায়ের দারুণ এক শটে করেন গোলটা।

বুয়েনোস এইরেসের মনুমেন্টাল স্টেডিয়ামে ৪৩ মিনিটে আবারও ভক্তদের আনন্দের উপলক্ষ এনে দেয় আর্জেন্টিনা। গোলরক্ষকের সামনে গিয়ে মেসি বল বাড়ান ফাঁকায় থাকা লাওতারোকে, ফাঁকা পোস্টে গোল করেন ইন্টার মিলান ফরোয়ার্ড।

এর তিন মিনিট পর আলভারেজ লক্ষ্যভেদ করেন। বলিভিয়া ফ্রি-কিকের সময় মনোযোগ হারায়। মেসি দ্রুত ফ্রি কিক নেন, রক্ষণের ওপর দিয়ে চিপ করেন, তা গিয়ে পড়ে অ্যাটলেটিকো মাদ্রিদ ফরোয়ার্ডের সামনে। দ্বিতীয় ছোঁয়াতে আলভারেজ গোলটা করেন।

বিরতির পর, নিকলাস ওতামেন্দি জালে বল জড়িয়েছিলেন। তবে তা বাতিল হয় অফসাইডের জন্য। তবে ঘরের দর্শকদের চতুর্থ গোলের জন্য বেশি অপেক্ষা করতে হয়নি, নাহুয়েল মোলিনার চমৎকার পাস থেকে থিয়াগো আলমাদা গোল করেন।

একটি ক্লাসিক মেসি গোল ম্যাচের ৮৪তম মিনিটে স্কোরলাইন ৫-০ করে দেয়। ইন্টার মিয়ামির এই ফরোয়ার্ড মাঝ থেকে বল নিয়ে ড্রিবল করে বাম পা থেকে ডান পায়ে নিয়ে বলটা দারুণভাবে জড়ান জালে।

এর একটু পর মেসি ডান দিক থেকে কাট ইন করেন। বক্সের সামনে থাকা বদলি খেলোয়াড় নিকো পাজের সঙ্গে ওয়ান টু পাস খেলে আবারও গোলরক্ষক গিলার্মো ভিসকারার নাগালের বাইরে দিয়ে বলটা পাঠান জালে।

এই বড় জয়ের পর আর্জেন্টিনা দশ দলের টেবিলের শীর্ষে রইলো। দশ ম্যাচে ২২ পয়েন্ট তাদের। তিন পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে কলম্বিয়া।

বিআরইউ

Link copied!