Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪,

সাফ নারী চ্যাম্পিয়নশিপের পর্দা উঠছে আজ

স্পোর্টস ডেস্ক

স্পোর্টস ডেস্ক

অক্টোবর ১৭, ২০২৪, ০২:২১ পিএম


সাফ নারী চ্যাম্পিয়নশিপের পর্দা উঠছে আজ

হিমালয়ের দেশ নেপালে আজ বৃহস্পতিবার থেকে পর্দা উঠছে সাফ নারী চ্যাম্পিয়নশিপের সপ্তম আসরের। টুর্নামেন্টের উদ্বোধনীতে পরস্পরের মুখোমুখি হচ্ছে ভারত ও পাকিস্তান। 

২০ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে সাফে বাংলাদেশের মিশন শুরু হবে। এবারের আসরে সাতটি দেশ অংশ নিয়েছে। ‘এ’ গ্রুপে বাংলাদেশ, ভারত ও পাকিস্তান রয়েছে। ‘বি’ গ্রুপে স্বাগতিক নেপাল, ভুটান, শ্রীলঙ্কা ও মালদ্বীপ খেলবে। ২৭ অক্টোবর সেমিফাইনাল ও ৩০ অক্টোবর টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ। ২০২২ সালে প্রথমবারের মতো নারী সাফে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছেন বাঘিনীরা।শিরোপা ধরে রাখার মিশনে মাঠে নামবেন বাংলাদেশের মেয়েরা।

বাংলাদেশ নারী দলের অধিনায়ক সাবিনা দেশে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বলেন, তাদের চ্যালেঞ্জ শিরোপা ধরে রাখা। তিনি নেপালে গিয়েও একই লক্ষ্যর কথা বলেছেন। কোনো প্রস্তুতি ম্যাচ না খেলেই সাফে গেছে বাংলাদেশ নারী দল।

নারী দলের ইংলিশ কোচ পিটার বাটলার শিরোপা জয়ের ব্যাপারে আশাবাদী। তিনি বলেন,দলে মেধাবী কিছু খেলোয়াড় আছে। তারা ম্যাচে পার্থক্য গড়ে দিতে পারেন। নেপালের মাঠে কীভাবে খেলতে হবে, সেটি তাদের ভালো করেই জানা আছে। তাই টুর্নামেন্ট ঘিরে বেশ আত্মবিশ্বাসী মেয়েরা। 

এরপর ভারতের বিপক্ষে ম্যাচটি নকআউট পর্বের ম্যাচ মনে করে খেলতে হবে তাদের। ভারতের বাধা সফলভাবে পেরুতে পারলে টুর্নামেন্টে ভালো কিছু করে দেখাতে পারেন বাংলাদেশের মেয়েরা। এরই মধ্যে নেপালে গিয়ে নিজেদের প্রস্তুত করছেন তারা। 

এফআর/বিআরইউ

Link copied!